আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

নিউইয়র্কের ব্রঙ্কসে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী(সা.) উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-০৫ ১২:৪৪:৪৬

নিউইয়র্ক :: মহিলাদের মসজিদে নয়, ঘরের মধ্যে নামাজেই সওয়াব বেশি। রাসুল (সা.) মহিলাদের মসজিদের চেয়ে ঘরে নামাজ আদায় করা উত্তম বলেছেন। নিউইয়র্কের ব্রঙ্কসে পার্কচেস্টারের বাংলাবাজার এলাকার গোল্ডেন প্যালেসে রোববার (৩ ডিসেম্বর) আঞ্জুমানে আল ইসলাহ নিউইয়র্ক স্টেট ও ব্রঙ্কস ব্যুরো আয়োজিত পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) এর তাৎপর্য শীর্ষক আলোচনা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ওলামা সোসাইটি ইউএসএ’র সভাপতি আল্লামা জালাল সিদ্দিক এসব কথা বলেন।

আঞ্জুমানে আল ইসলাহ নিউইয়র্ক স্টেট’র সভাপতি কবি অধ্যাপক মাওলানা মোখলেসুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা শাহান শাহ ইয়াহইয়ার পরিচালনায় মাহফিলে বিশেষ অতিথি ছিলেন, নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টারের খতীব মাওলানা মাশহুদ ইকবাল, পার্কচেস্টার জামে মসজিদের খতীব মাওলানা মোহাম্মদ মঈনুল ইসলাম, শাহজালাল দারুস সুন্নাহ জামে মসজিদের খতিব প্রফেসার ড. এটিএম ফখরুদ্দিন, আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএ’র সাধারণ সম্পাদক বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া এবং জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের খতীব মাওলানা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাওলানা মহাফিজ উদ্দিন, বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস উদ্দীন, আঞ্জুমানে আল ইসলাহ ব্র্ঙ্কস ব্যুরো’র উপদেষ্টা মূলধারার রাজনীতিক আবদুস সহীদ, সভাপতি হাফিজ ইবাদুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ওয়ালিউর রহমান, কোষাধ্যক্ষ মো. এম এ মুশাহিদ প্রমুখ।

আল্লামা জালাল সিদ্দিক আরো বলেন, মিলাদুন্নবী (সা.) উদযাপন না করা, নামাজের পর দো’য়া না করার জন্য মনগড়া ফতুয়া দিচ্ছেন তথাকথিত স্কলাররা। অথচ দো’য়াই হচ্ছে সব ইবাদতের সারাংশ।

সভাপতির বক্তব্যে আঞ্জুমানে আল ইসলাহ নিউইয়র্ক স্টেট’র সভাপতি কবি অধ্যাপক মাওলানা মোখলেসুর রহমান পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) মাহফিলে অংশ গ্রহণ করে মহান আল্লাহ্র অশেষ রহমত হাসিল করার জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত, মিলাদ মাহফিলসহ মুসলিম উম্মাহ, বিশ্ব মানবতার শান্তির জন্য আল্লাহর রহমত কামনা করে বিশেষ দোয়া-মুনাজাত করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/০৫ডিসেম্বর২০১৭/এসএইচএস/আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা