আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ভোটাধিকার রক্ষার আন্দোলন বেগবান করার আহবান: বিএনপি অস্ট্রেলিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-০৫ ১০:৪১:০৪

সিডনি প্রতিনিধি :: গণতন্ত্র হত্যা দিবস আজ। বাংলাদেশের ইতিহাসের কলঙ্কিত ৫ জানুয়ারি নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্রকে হত্যা করেছে আওয়ামী লীগ। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে হত্যা করে নব্য বাকশালী কায়দায় দেশ শাসন করছে শেখ হাসিনার সরকার।

৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছিল। ভোট কেন্দ্রগুলোতে মানুষ নয় দেখা গিয়েছিলো কুকুর। ২০১৪ সালের এই দিনে নির্দলীয় সরকারের অধীন একটি অবাধ, গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে বিএনপির নেতৃত্বাধীন বাংলাদেশের প্রায় সব রাজনৈতিক দল ও আন্তর্জাতিক সব মহলের দাবি উপেক্ষা করে প্রতিবেশী একটি দেশের তৎকালীন সরকারের প্রত্যক্ষ সহায়তায় কেবল রাষ্ট্রীয় বাহিনীর জোরে একটি ভোটার এবং প্রার্থীবিহীন নির্বাচনি প্রহসন করে ক্ষমতাকে আঁকড়িয়ে রাখে বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি          মো. মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ, সাধারণ সম্পাদক এবং  এস এম নিগার এলাহী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. নাসিম উদ্দিন আহম্মেদ এক যৌথ বিবৃতিতে বেগম খালেদা জিয়া এবং ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে এই অবৈধ হাসিনা সরকারের বিরুদ্ধে দেশেবিদেশে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুর্নরুদ্ধারের আন্দোলনে যাঁপিয়ে পরার জন্য উদাত্ত আহবান জানান।

যৌথ বিবৃতি প্রদানকারী অনান্য নেতৃবৃন্দের মধ্যে বিএনপি অস্ট্রেলিয়ার প্রধান উপদেষ্টা ওসাবেক আহবায়ক মো. দেলোয়ার হোসেন, সিনিয়র সহ সভাপতি হাবিব মোহাম্মদ জকি, সহ সভাপতি মো. মোবারক হোসেন, ড. মোহাম্মদ আলী মনি, আবুল কালাম আজাদ, আখলাকুর রহমান ,সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক তারিকুল ইসলাম তারেক, প্রকৌশলী মোস্তাফিজ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মোস্তাফা মোরশেদ নিথুন, সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবকদলের সভাপতি এএনএম মাসুম, যুবদলের সাধারন সম্পাদক মো. খাইরুল কবির পিন্টু, বিএনপির দপ্তর সম্পাদক আব্দুস শামাদ শিবলু, প্রচার সম্পাদক মো. আবুল কাশেম, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক এসএম খালেদ, সাহিত্য বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, স্বেচ্ছাসেবকদলের সাধারন সম্পাদক মৌহাইমেন খান মিশু, নিউসাউথওয়েলস বিএনপির সভাপতি ইন্জিনিয়ার কামরুল ইসলাম শামীম, সাধারন সম্পাদক অনুপ আন্তনী গোমেজ, যুবদলের সাংগঠনিক সম্পাদক জেবল হক জাবেদ, মো. জসিম উদ্দিন, মোহাম্মদ জুম্মান হোসেন, মো. নজরুল ইসলাম, আব্দুল মজিদ, আনিসুর রহমান, আরমান হোসেন ভূঁইঞা, মো. শাহাবুর রহমান, মো. রিপন মিয়া, সাইমুম বিন শামস, মো. ফারুক হোসেন, শামছুজ্জামান টিটু, রুশু আহম্মেদ, মো. আব্দুল করিম, মো. আব্দুস সালাম।

সিলেটভিউ২৪ডটকম/ ০৫ জানুয়ারি ২০১৮/এমজে/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা