আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-৩১ ০০:৩৮:২৫

‘যুক্তরাষ্ট্র থেকে এক হাজারের অধিক প্রবাসীর সমন্বয়ে একটি টিম যাবে ঢাকায় এবং তারা নৌকা প্রতিকের ৫০ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন। প্রবাসীদের অর্থেই ভাড়া করা হবে ৫০টি বাস/মিনিবাস এবং সবগুলো পোস্টার-ব্যানারসহ প্রচারণায় ব্যবহৃত হবে’।

সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী কমিটির বৈঠক শেষে এ সংবাদদাতাকে এসব তথ্য জানান সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

এই সভার উদ্ধৃতি দিয়ে ড. সিদ্দিক আরো জানান, ‘দলীয় সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী সামনের নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় ত্বরান্বিত করতে নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, কানেকটিকাট, ম্যাসেচুসেট্স, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, মিশিগান, ফ্লোরিডা, টেক্সাস, ক্যানসাস, জর্জিয়া, ক্যালিফোর্নিয়া, আরিজোনা প্রভৃতি অঙ্গরাজ্য থেকে ইতিমধ্যেই আগ্রহী প্রবাসীরা বাংলাদেশে যাবার জন্যে প্রস্তুতি শুরু করেছেন। সকলের তালিকা তৈরী করা হচ্ছে। এই প্রচারাভিযান চালাতে উপ-কমিটি গঠন করা হবে। আর যারা সশরীরে বাংলাদেশে যেতে পারবেন না তারা যুক্তরাষ্ট্র থেকে নিজ এলাকার নৌকা প্রতিকের প্রার্থীর জন্যে তহবিল পাঠাবেন এবং পাশাপাশি টেলিফোনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পাড়া-প্রতিবেশীদের কাছে ভোট চাইবেন। আত্মীয় স্বজনকে উদ্বুদ্ধ করবেন নৌকা প্রতিকের পক্ষে গণজোয়ার সৃষ্টির জন্যে।’

‘কারণ, সামনের জাতীয় নির্বাচনের গুরুত্ব অপরিসীম এবং বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে উঠেছে, তার গতি অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিকল্প নেই’-উল্লেখ করেন ড. সিদ্দিক।

প্রবাসের এই কার্যক্রমে সমন্বয় সাধন এবং বাংলাদেশে চলমান উন্নয়ন-অগ্রগতির সমর্থনে প্রবাসীদের সংঘবদ্ধ রাখার অভিপ্রায়ে বেশ কটি উপ-কমিটি গঠনের পরিকল্পনা রয়েছে বলেও উল্লেখ করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এই নেতা। উপ-কমিটিসমূহ প্রবাসে জামাত-শিবিরের সকল অপতৎপরতা রুখে দিতে সদা সোচ্চার থাকবে এবং শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের যে জোয়ার বইছে তার সাথে আন্তর্জাতিক বন্ধুদের পরিচিত করার পদক্ষেপ নেবেন।

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে। নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সহ-সভাপতি মাহবুবুর রহমান, শামসুদ্দিন আজাদ, লুৎফুল করিম, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, আবুল হাসিব মামুন, আব্দুর রহিম বাদশা এবং চন্দন দত্ত, প্রচার সম্পাদক হাজী এনাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক এম এ মালেক, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, যুব সম্পাদক মাহাবুর রহমান টুকু, ত্রাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন, শিল্প সম্পাদক ফরিদ আলম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, বাণিজ্য বিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদ, আইন সম্পাদক শাহ বখতিয়ার হোসেন, জনসংযোগ সম্পাদক কয়সর আহমেদ, নির্বাহী সদস্য শাহানারা রহমান, আলী হোসেন গজনবী, মিসবাহ আবদিন, আজিজুল হক খোকন, জুয়েল আহমেদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান, সহ-সভাপতি হারুন ভূইয়া প্রমুখ।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ জানান, ‘আমেরিকা প্রবাসীদের মত কানাডা, বৃটেন, অষ্ট্রেলিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশের মুজিব আদর্শের সৈনিকদেরকেও অনুরোধ জানানো হচ্ছে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিতে নিজ নিজ এলাকায় গমনের জন্যে।’ তবে সকলেই যেন ঢাকায় নির্বাচনী প্রচারনার সমন্বয় সেলের সাথে যোগাযোগ রক্ষা করেন।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা