আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শারজাহে ৫২ বাংলা টিভির লগো উন্মোচন ও আলোচনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১২ ১২:২০:৫৩

সিলেটভিউ ডেস্ক :: সংযুক্ত আরব আমিরাতে লন্ডন থেকে প্রচারিত অনলাইন চ্যানেল ৫২বাংলা টিভির লগো উন্মোচনে ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার শারজাহের একটি অভিজাত হোটেলে লগো উন্মোচনের করা হয়। শুরুতেই জাতীয় সংগীতে নেতৃত্ব দেন রবীন্দ্র সংগীতশিল্পী ইয়াছমিন কালাম।

৫২বাংলা টিভির পরিচালক ও সাব এডিটর ছড়াকার লুৎফুর রহমান ও স্টাফ রিপোর্টার নৃত্যশিল্পী তিশা সেনের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫২বাংলা টিভির সিইও লন্ডন প্রবাসী লেখক ও কলামিষ্ট ফারুক যোশী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ৫২বাংলা টিভির সম্পাদক ও লন্ডন প্রবাসী লেখক ও সাংবাদিক আনোয়ারুল ইসলাম অভি।

৫২বাংলা টিভির সিইও লন্ডন প্রবাসী সাংবাদিক ও কলামিষ্ট ফারুক যোশী বলেন, ভাষার মাসে ৫২বাংলা টিভি নিয়ে বিশ্বের নানা দেশে মতবিনিময় করছে। "বাংলা সংযোগ দেশে দেশে" শ্লোগানকে বুকে রেখে বায়ান্নের প্রেরণা আর ৭১ আর চেতনায় এ অনলাইন চ্যানেল কাজ করে যাবে। বাংলা ভাষার বিশ্বায়নে  বিশ্বব্যাপী আন্তরিক কাজ করবে ৫২ বাংলা।

৫২বাংলা টিভির সম্পাদক আনোয়ারুল ইসলাম অভি বলেন, উন্নয়ন সাংবাদিকতা ও বাঙালির শেকড়কে বিশ্বময় তুলে ধরতে এ চ্যানেল কাজ করে যাবে। বাঙালির গৌরবময় ইতিহাস বিশ্ব দরবারে পৌছে দিতে নিরন্তর কাজ করবে ৫২ বাংলা। এ সময় তিনি বিশ্বের নানাপ্রান্তে বাস করা সকল প্রবাসীকে পাশে থাকারও আহবান জানান।

এছাড়া আলোচনায় অংশ নেন সাবেক ল্যাফটেন্যান্ট গুলশান আরা, এনআরবি ব্যাংকের পরিচালক আলহাজ্জ আব্দুল করিম, কমিউনিটি নেতা মোহাম্মদ আলী, সংস্কৃতি সংগঠক জুলফিকার হায়দার খান, মামুন রেজা, জি এম জায়গীরদার, সালেহ আহমদ সহ আরো অনেকে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা বাবু রাখাল কুমার গোপ, শাহ মাকসুদ, সংগঠক রফিকুল্লাহ গাযযালি, সাংবাদিক সিরাজুল হক, সাংবাদিক সাইফুল ইসলাম তারুকদার, সাংবাদিক শেখ ফয়সাল সিদ্দিকী ববী, লেখক আব্দুল্লাহ আল শাহীন প্রমুখ।

অনুষ্ঠানে মতামত ব্যক্ত করেন সাংবাদিক কামরুল হাসান জনি, ডা. শামসুল হক, প্রকৌশলী আহমেদ ইফতিখার পাভেল ও বাচিকশিল্পী সাইদা দিবা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে গান পরিবেশন করেন ইয়াছমিন কালাম, কাইসার হামিদ, বঙ্গ শিমুল, লুৎফুর রহমান রাসেল। যন্ত্রে ছিলেন সানি মজুমদার। কবিতা পাঠ করেন সাইদা দিবা, আহমেদ ইপতিখার পাভেল, মাকসুদা খানম।

শেষের দিকে একুশের গান কবিতায় মুখরিত ছিলো এ আয়োজন। অনুষ্ঠানের শুরুতে 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি' গানের সাথে হৃদয়ছোঁয়া নৃত্য পরিবেশন করেন নৃত্যশিল্পী তিশা সেন।

বর্ণিল এ অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন ৫২বাংলা টিভির মধ্যপ্রাচ্য আলোকচিত্রি জাবেদ আহমদ, আমিরাত প্রতিনিধি আমিনুল হক, দুবাই প্রতিনিধি সঞ্জয় ঘোষ।

সিলেটভিউ২৪ডটকম/১২ফেব্রুয়ারি২০১৮/ডেস্ক/এক




@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা