আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নির্বাচন ১৩ জানুয়ারী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০১ ১৬:২৬:৩৯

কবির আল মাহমুদ, স্পেন :: নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে স্পেনের মাদ্রিদে প্রবাসী বাংলাদেশিদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘অ্যাসোসিয়েশন দে বাংলাদেশ এন স্পানিয়া’ তাদের নির্বাচনী তফসিল ঘোষণা করেছে।

আগামী ১৩ জানুয়ারি নির্বাচন মাদ্রিদ শহরে অ্যাসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটি গঠনে বৈধ সদস্য ও আজীবন সদস্যদের সরাসরি ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হবে জানায় সংগঠনটির নতুন দায়িত্ব পাওয়া নির্বাচন কমিশন।

বুধবার (৩১ অক্টোবর) ‘অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় নির্বাচন পরিচালনার দায়িত্ব পাওয়া সদস্যদের পরিচয় করিয়ে দেন সদ্য সাবেক সভাপতি জামাল উদ্দিন মনির এবং তাদের শপথ পাঠ করান সাবেক সভাপতি আল মামুন।

পরে নতুন দায়িত্ব প্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় উন্মুক্ত সভা।

সদস্য সচিব মোঃ দুলাল সাফা ও সহকারী সদস্য সচিব দবির তালুকদারের পরিচালনায় বক্তব্য রাখেন- নির্বাচন পরিচালনা কমিটির সদস্য গোলাম মোস্তফা জাহাঙ্গীর, মোঃ লুৎফুর রহমান, আব্দুল কাদির, মোঃ ফজলে এলাহী, মাসুদুর রহমান,মাসুদুর রহমান ও মোঃ বেলালসহ কমিনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

ঘোষণায় বলা হয়, আগামী ২ বছর মেয়াদী কার্যকরী কমিটিতে বিভিন্ন পদে প্রার্থী হতে নূন্যতম ১৮ বছর বয়সী ও স্পেনে অভিবাসী আইনের আওতায় কমপক্ষে বৈধ অভিবাসী ও রাজধানী মাদ্রিদের বাসিন্দা হতে হবে।

তফসীলে আরও বলা হয়- নির্বাচনে সভাপতি প্রার্থীর মনোনয়ন ফি ৪০০০ইউরো, সাধারণ সম্পাদকপ্রার্থীর জন্য ২৫০০০ ইউরো নির্ধারণ করা হয়েছে।

আগামী ১১ ডিসেম্বর রাত ৯ টার  মধ্যে কমিশন বরাবর নির্ধারিত ফি সহ মনোনয়ন জমা দিতে হবে বলে তফসীলে জানানো হয়।

এছাড়া তফসিলে প্রকাশিত উল্লেখযোগ্য অংশগুলো হলো- ৩ ডিসেম্বর ভোটারের খসড়া প্রকাশ, ৪ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বরের মধ্যে ভোটার লিস্ট সংশোধনী, ৭ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর মধ্যে মনোনয়ন ফরম বিক্রয়, ১২ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বরের মধ্যে  মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়, ১৮ ডিসেম্বর সাধারণ সভা ও প্রার্থীদের পরিচিতি অনুষ্ঠান, ১৯ ডিসেম্বর থেকে প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু হয়ে শেষ হবে ১০ জানুয়ারির, ১৩ জানুয়ারি সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৭টা পর্যন্ত চলবে ভোট গ্রহন।

নির্বাচনে ভোট দিতে ইচ্ছুক বাংলাদেশিদের আগামী ৫ নভেম্বর  থেকে ৩০ নভেম্বরের  মধ্যে নির্ধারিত ফ্রি পরিশোধের মাধ্যমে সদস্য  নবায়ন করে নিতে হবে বলেও তফশীলে উল্লেখ করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/০১ নভেম্বর ২০১৮/কেএএম/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা