Sylhet View 24 PRINT

বাংলাদেশী কমিউনিটির সাথে স্পেনের কাতালান বামপন্থী দলের মতবিনিময়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০২ ১০:১৪:৩৮

কবির আল মাহমুদ , স্পেন :: বাংলাদেশী কমিউনিটির সাথে কাতালান বামপন্থী রাজনৈতিক দল এসকেররা রিপাবলিকানা দে কাতালোনিয়া, ইআরসি মত বিনিময় করেছে। গত ২৮ অক্টোবর বিকেল ৫টায় স্থানীয় ফারাগুয়া গ্রিল রেস্তোরাঁর এই মত বিনিময় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতালান পার্লামেন্টের এমপি ও ইআরসি নেতা রবার্ট মাসি নাহার। মত বিনিময় সভায় কমিউনির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশী কমিউনিটির উন্নয়ন এবং স্থানীয় রাজনীতিতে প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহন ও নেতৃত্বদানের প্রয়োজনীয়তা উল্লেখ করে বক্তব্য প্রদান করেন।

বক্তারা বলেন, কাতালোনিয়ায় প্রবাসী বাংলাদেশীদের ইতিহাস চল্লিশ বছরের বেশী হলেও স্থানীয় রাজনীতিতে অংশগ্রহন ছিলো না। যার কারণে বাংলাদেশীরা সিটি কাউন্সিলে, সংসদে বাংলাদেশী প্রতিনিধি নেই। তাই দেরীতে হলেও কমিউনিটির অগ্রগতির জন্য স্থানীয় রাজনীতিতে বাংলাদেশীদের অংশগ্রহন জরুরী। ইআরসি সদস্য ও উমানিতেরিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া এর প্রধান উপদেষ্টা আলাউদ্দিন হক নেসার সভাপতিত্বে এবং ইআরসি বাংলাদেশ সমন্বয়ক ও স্পেন বাংলা প্রেসক্লাব সদস্য সালেহ আহমেদের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সিনিয়র সদস্য মিরন নাজমুল, স্পেন বাংলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক লোকমান হোসেন, স্পেন বাংলা প্রেস ক্লাবের প্রচার সম্পাদক লায়েবুর রহমান, ইআরসি সিনিয়র সদস্য জাহাঙ্গীর আলম, শাহ আলম স্বাধীন, আবুল কালাম, ঢাকা সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী, কাতালোনিয়া আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান, বাংলা স্কুলের প্রধান শিক্ষক জিনাত শফিক, বিজনেস ক্লাব বার্সেলোনার অর্থ সচিব জাফার হোসাইন কমিউটি ব্যক্তিত্ব ও সমাজসেবক কামরুল মোহাম্মদ, যুবলীগ নেতা সালাহ উদ্দিন, মহিলা সমিতির সভাপতি মেহতা হক জানু, বন্ধুসূলভ মহিলা সংগঠনের সভাপতি শিউলি আক্তার, সাধারণ সম্পাদক খাদিজা আক্তার মণিকা প্রমূখ ।

সিলেটভিউ২৪ডটকম/০২ নভেম্বর ২০১৮/কেএমএ/আআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.