আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

১৬ই ডিসেম্বরের মত ৩০শে ডিসেম্বর জাতি আরেকটি বিজয় দেখতে চায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-২০ ০১:২১:৩৪

ইপসুইচ এন্ড সাফোক আওয়ামী লীগের উদ্যোগে গত ১৭ই ডিসেম্বর মঙ্গলবার রাত সাড়ে ১১টায় মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা ঝরনা রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদ আবুল লেইস’র পরিচালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের কোষাধ্যক্ষ আব্দুল বাতিন। সভায় শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ গোলাম রব্বানী। বিশেষ অদিথি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আপ্তাব আলী।

এতে বক্তব্য রাখেন- ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছিত লিমন, আবদুল হামিদ, সাংগঠনিক সম্পাদক সাদেক হুসেইন বাচ্ছু, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক জুবায়েল আহমদ ও সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন।

আরো উপস্থিত ছিলেন- ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগের সহ সভাপতি সিরাজ আলী, ফয়েজ আহমদ, আবদুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আলী হোসেন, দপ্তর সম্পাদক আমীর আলী, আইন বিষয়ক সম্পাদক সানু মিয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আস্কন্দর আলী, শিল্প ও বানিজ্য সম্পাদক ছমিরুল হক মিন্টু, মানবাধিকার বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুসেইন মিয়া, সাবেক ছাত্রনেতা সাঈদ আলী ও জাহাঙ্গীর হোসেনসহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চ বিকেলে ঢাকার রেসকোর্স ময়দানে (সোহরাওয়ার্দী উদ্যান) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন তাঁর মন্ত্রমুগ্ধকর ভাষণে। সেই ময়দানেই একই বছরের ১৬ ডিসেম্বর বিকেলে পাকিস্তানি হানাদার বাহিনীর প্রায় ৯৩ হাজার ৬৩৪ সদস্য আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেছিল বাংলাদেশ ও ভারতের যৌথ বাহিনীর কাছে। তখন উৎসবে মেতে উঠেছিল বাঙালি জাতি। সেই দিন থেকে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম উচ্চারিত হয়েছিল। জাতির আনন্দঘন এই জাতীয় দিবস। ৪৭ বছরেও সেই আনন্দের এতটুকু কমতি নেই, বাংলাদেশ আরো এগিয়ে যাক শেখ হাসিনার নেতৃত্বে তাই আবারো আওয়ামীলীগকে ৩০শে ডিসম্বর বিজয়ী করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করার প্রত্যাশা সকলের।

সভার শেষ পর্যায়ে স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক আশকর আলী।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা