Sylhet View 24 PRINT

সেন্ট্রাল ফ্লোরিডায় বাংলাদেশ ডে পেরেড ২৩ মার্চ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-০৬ ০১:১৭:০৮

সেন্ট্রাল ফ্লোরিডায় প্রথম বারের মত বাংলাদেশ ডে পেরেড ২৩ মার্চ পালিত হবে । সেন্ট্রাল ফ্লোরিডায় প্রবাসী বাংলাদেশীদের সংখ্যা কম বেশী সাত আট হাজার । ডিজনি ওয়াল্ড খ্যান সেন্ট্রাল ফ্লোরিডায় নব্বই দশক থেকে বিভিন্ন ষ্টেট ধেকে প্রবাসীরা বসতি স্থাপন করেন । এখানে প্রায় দেড় দশক থেকে প্রবাসীরা নানা জাতীয় দিবস পালন করে আসছেন , বিশেষ করে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগই সব জাতীয় দিবস পালন করে । এবার ২৬ মার্চ কে সামনে রেখে স্বাধীনতা দিবসকে ব্যাতিক্রমী করতে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ উদ্যেগী হয়ে বাংলাদেশ ডে পালনের ব্যাপক প্রস্তুতি গ্রহন করে।

সেন্ট্রাল ফ্লোরিডার বেশ কয়েকটি সংগঠন বাংলাদেশ ডে পালনের সাথে সম্পৃক্ত হয় । সেন্ট্রাল ফ্লোরিডার প্রবীন মুরুব্বী জনাব ডাক্তার মুরাদ খান ঠাকুরকে আহয়বায়ক করে একটি আহয়বায়ক কমিটি গঠিত হয়েছে । বাংলাদেশ ডে পেরেড কে সার্থক করার জন্য আহয়বায়ক কমিটি ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে । সেন্ট্রাল ফ্লোরিডার দু একটি ছাড়া প্রায় সব গুলো সংগঠন বাংলাদেশ ডে পালনের সাথে সম্পৃক্ত হয়েছে । বেশ কয়েকটি আঞ্চলিক সংগঠন ও বাংলাদেশ ডে পালনের সাথে সহযোগীতায় ।

বাংলাদেশ ডে পালনের অন্যতম সংগঠক আনো্য়ার হোসেন সেন্টু জানান প্রতিদিন নতুন নতুন কর্মসুচি এড হচেছ । একটি ভাল কনসাট উপহার দেবার জন্য দেশের সেরা ব্যান্ড যুক্ত হয়েছে । শিশূ কিশোরদের জন্য রয়েছে নানান প্রজেক্ট । স্থানীয় লেক এওলা তে প্রথম বারের মত বাংলাদেশ ডে পালন অনূষ্টানে মুল ধারার রাজনীতিবিদরা উপস্থিত থাকবেন । কমিউনিটি একটিভিষ্ট এ কে এম হোসেন হিটু ও সাবেক ছাত্রনেতা নাজিম উল্লাহ লিটন একটি সুন্দর ম্যাগাজিনের জন্য কাজ করছেন । মিডিয়া পাটনার হিসাবে থাকবে ফ্লোরিডা বাংলা টিভি, টিভি ৫২, জাতীয় দৈনিক রাজনীতি ও প্রবাসীদের অন্যতম মুখপাত্র প্রবাসের নিউজ ।

প্যারেড অনুষ্টানে বাংলাদেশের পতাকা নিয়ে উপস্থিত হবার জন্য অনুরোধ জানানো হয়েছে । থাকবে কালচারাল অনুষ্টান, চিত্রাংকন প্রতিযোগীতা, ফেস ফেস পেন্টিং, নানান দেশীয় ষ্টল এক কথায় বাংলাদেশকে তুলে ধরা হবে । কমিউনিটির সকলকে নিয়ে একটি সার্বজনিন উদযাপন কমিটি তৈরী করা হয়েছে । প্রবাসীদের ম্ধ্য ব্যাপক উ্যসাহ উদ্দিপনা দেখা যাচেছ । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের একটি শক্তিশালী টিম কমিউনিটির বিভিন্ন জনদের নিয়ে দিন রাত কাজ করছে বাংলাদেশ ডে সফল করার জন্য । শত শত পতাকা ও  বাংলাদেশের পতাকার টি শাট, লাল সবুজের পাতাকার শাড়ী পরিহিত হয়ে সবাই পেরেড এ অংশগ্রহন করবেন ।-প্রবাসের নিউজ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.