Sylhet View 24 PRINT

স্পেনে কানেক্ট বাংলাদেশের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-০৩ ১৪:৪৩:৪৫

কবির আল মাহমুদ, স্পেন :: প্রবাসী ব্যাবসায়ী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের কথামালাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে প্রবাসীদের অধিকার নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের বিস্তৃত নেটওয়ার্কে গড়া প্রবাসীদের সংগঠন কানেক্ট বাংলাদেশ তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার রাতে স্পেনের রাজধানী মাদ্রিদের মামা কাবাব রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

কানেক্ট বাংলাদেশ স্পেনের সমন্বয়ক মামুনূর রশিদের সঞ্চালনায় আয়োজিত সভায় সংগঠনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন- কানেক্ট বাংলাদেশের কেন্দ্রীয় সমন্বয়ক আফসার হোসেন নিলু।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ব্যাবসায়ী ও সংগঠক ইসলাম উদ্দিন পংকি, স্পেনের সমন্বয়ক ও ব্যাবসায়ী খায়রুজ্জামান(জামান), এন টিভির স্পেন ব্যুরো চীফ সাংবাদিক সেলিম আলম, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাংবাদিক কবির আল মাহমুদ, জসিম উদ্দিন লস্কর, ইমরান মাহমুদ, ইব্রাহিম আলী, লিয়াকত আলী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসী বাংলাদেশীরা বিভিন্ন উন্নত দেশে বসবাস করার মাধ্যমে উন্নত বিশ্বের শিক্ষায় শিক্ষিত, কাজের অভিজ্ঞতায় অভিজ্ঞ এই সকল প্রবাসী বাংলাদেশীরা তাদের উন্নত ধ্যান-ধারণা, শিক্ষা ও অভিজ্ঞতার আলোকে বাংলাদেশের অর্থ-সামাজিক প্রেক্ষাপটে গুনগত পরিবর্তন আনতে সক্ষম হবে।

এই গুনগত পরিবর্তন সাধনের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার সাথে সাথে শান্তি ও সৌহার্দ্যময় বিশ্ব গড়ে তোলার জন্য আন্তরিকভাবে বদ্ধপরিকর।

বক্তারা আরো বলেন, বর্তমানে প্রায় এক কোটি বিশ লক্ষ বাংলাদেশের নাগরিক প্রবাসে বসবাস করছেন। প্রবাসী বাংলাদেশীদের ন্যায্য অধিকার অর্জন এবং ন্যায় বিচার নিশ্চিত করতে কানেক্ট বাংলাদেশ দৃঢ়ভাবে অঙ্গীকারাবদ্ধ।

স্পেনে কানেক্ট বাংলাদেশের কার্যক্রম আরো গতিশীল করতে কানেক্ট বাংলাদেশের যৌথ নেতৃত্বের মডেল অনুযায়ী সভায় সমন্বয়কদের উপস্থিত প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে ব্যবসায়ী ও সংগঠক ইসলাম উদ্দিন পংকি ও সাংবাদিক কবির আল মাহমুদকে নতুন সমন্বয়ক নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, প্রবাসীদের ন্যায্য নাগরিক অধিকার ও প্রবাসীদের অর্থায়নে বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখার জন্য ২০১৬ সালের ২৯ শে এপ্রিল প্যারিস সম্মেলনের মাধ্যমে কানেক্ট বাংলাদেশ প্রতিষ্ঠালাভ করে।



সিলেটভিউ২৪ডটকম/০৩ মে ২০১৯/কেএএম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.