আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

খালেদা জিয়া ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়: স্পেনে শামসুজ্জামান দুদু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৭ ১৩:০৫:৩২

কবির আল মাহমুদ, স্পেন :: গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন, মিথ্যা মামলায় কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের সঙ্গে মিশে একাকার হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এদেশের জনগণকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। নিজের অধিকার যদি অর্জন করতে হয় তাহলে ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকতে হবে। গণতন্ত্রের আন্দোলন বেগম জিয়ার মুক্তি আন্দোলনের সঙ্গে এখন একাকার হয়ে গেছে। বাংলাদেশের মানুষের পাশে ন্যায়ের সংগ্রামে পৃথিবীর যে প্রান্তেই বাঙালি থাকুক না কেন তারা সব সময় দেশের মানুষের পাশে থাকে।জনগণের কাছে আজ পরিষ্কার বেগম খালেদা জিয়া ছাড়া গণতন্ত্র পুনরোদ্ধার করা সম্ভব নয়।

বৃহস্পতিবার (১৬ মে) স্পেনের রাজধানী মাদ্রিদের মেহমান খানা রেস্টুরেন্টে স্থানীয় সময় বিকেলে খালেদা জিয়া মুক্তি পরিষদ স্পেন শাখা আয়োজিত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী ও খালেদা জিয়ার মুক্তি দাবীতে আয়োজিত মতবিনিময় ও ইফতার মাহফিলে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে রোজাদারদের জন্য দেশীয় ইফতারি ও পরিবেশন করা হয়।

শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়া আজন্ম মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করে গেছেন। তিনি মানুষের অধিকারকে গুরুত্ব দেন বলে আজকে তাকে অবৈধ সরকার মিথ্যা মামলায় কারাগারে বন্দি করেছে। এ সরকার ক্ষমতা দখলকারী সরকার। যারা ভোটের নামে তামাশা করেছে গত জাতীয় সংসদ নির্বাচনে। এই সরকারকে যদি ক্ষমতা থেকে অপসারণ না করা সম্ভব হয় তাহলে বাংলাদেশের স্বাধীনতা গণতন্ত্র বিপন্ন হবে।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে আরো বক্তব্য দেন অল ইউরোপ সাবেক ছাত্রদল অর্গানাইজেশন এর আহবায়ক আবু জাফর রাসেল। তিনি বলেন, খালেদা জিয়া ছাড়া এদেশে গণতন্ত্র নিরাপদ নয়। এজন্য দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বেগম জিয়ার মুক্তি আন্দোলনে শরিক হতে হবে।

সভায় সভাপতিত্ব করেন খালেদা জিয়া মুক্তি পরিষদ স্পেন শাখার আহবায়ক মাহবুবুর রহমান ঝন্টু। সভা পরিচালনা করেন খালেদা জিয়া মুক্তি পরিষদ স্পেন শাখার সদস্য সচিব সাবেক ছাত্রনেতা জাকিরুল ইসলাম জাকি। সভায় বক্তব্য দেন- যুগ্ন আহবায়ক ফখরুল হাসান, এমদাদ হাওলাদার, ব্যাবসায়ী সমিতি স্পেনের সভাপতি আবুল হোসেন, কমিউনিটি নেতা আবু সায়েম, আব্দুল মুত্তাকিন মুজাক্কির, আব্দুল মুত্তালিব বাবুল, জেন্স শিপার, হুমায়ূন কবির রিগ্যান, জাকির চৌধুরী, মাঈনুদ্দীন, আল মামুন, আরাফাত হোসেন, আবু বক্কর, আমিনুল ইসলাম, আকতার হোসেনসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা