আজ সোমবার, ১০ অগাস্ট ২০২০ ইং

স্পেন বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-৩০ ১৫:৩০:২১

কবির আল মাহমুদ, স্পেন :: স্পেনে বাংলাদেশি সাংবাদিকদের প্রতিনিধিত্বকারী সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাব বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বার্সেলোনা শহরে চার তারকা চিহ্নিত হোটেল সুনটেল আকুয়ারেয়ার হলরুমে বার্সেলোনায় বাংলাদেশি কমিউনিটির সম্মানে দেশি-বিদেশি প্রায় ৪ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন।

বাংলাদেশি কমিউনিটির নেতাসহ স্পেনের প্রশাসনিক কর্মকর্তা, স্প্যানিসশ রাজনীতিবিদ ও সামাজিক সংগঠনের নেতারা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বার্সেলোনায় বাংলাদেশি কনস্যুলেটর সিনিয়র রামন পেদ্রো, কাতালান সরকারের অ্যাক্সটের্নাল অ্যাকশন, ইন্সটিটিউশনাল রিলেশন ও ট্রান্সপারেন্সির অ্যাডভাইজার আলফ্রেড বোস, কাতালান সরকারের সমতায়ন ও অভিবাসন বিভাগের সেক্রেটারি ওরিঅল আমোরোস, নাগরিকত্ব ও মাইগ্রেশন বিভাগের প্রেসিডেন্ট নুরিয়া কাম্পস, কাতালোনিয়ার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফ্রান্সেস রাফোলস।

এ ছাড়া বার্সেলোনার সিটি কর্পোরেশনের সিউদাদ ভেইয়ার প্রেসিডেন্ট মার্ক বোররাস বাতায়া, কাসা এশিয়ার বৈচিত্র্য ও আন্তঃসংস্কৃতি প্রোগ্রামের প্রধান গাইয়ে পাতিন লালয়, কাতালান বামপন্থী দলের নেতা ও কাতালান পার্লামেন্টের সাবেক এমপি রবার্ট মাসি নাহারসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বক্তারা সুষ্ঠু পরিবেশে বর্ণাঢ্য ও বিশাল আয়োজনের জন্য স্পেন বাংলা প্রেস ক্লাবের সকল সদস্য ও কার্যনির্বাহী পরিষদকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

তারা বাংলাদেশি কমিউনিটির কাতালানদের এই আনুষ্ঠানিক যোগসূত্রকে একটি পারস্পরিক সহযোগিতা ও সম্পৃতির বন্ধন হিসেবে উল্লেখ করেন।

ইফতারের পরে বিদেশি অতিথিরা বাংলাদেশের ঐতিহ্যময় খাবার ও দেশীয় পোশাকে শিশু নারীসহ বাংলাদেশিদের উপস্থিতিকে বর্ণময় সংস্কৃতির মিলনমেলা হিসেবে আখ্যা দেন।

অনুষ্ঠান শেষে প্রেস ক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ ও সাধারণ সম্পাদক আফাজ জনি ইফতার অনুষ্ঠান সফল করার জন্য প্রেস ক্লাবের সকল সদস্য, স্বেচ্ছাসেবক ও শুভানুধ্যায়ীদের জন্য বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে বাংলাদেশি কমিউনিটির সম্মানে গত ১৭ মে রাজধানী শহর মাদ্রিদে ইফতার মাহফিল আয়োজনের পর এবার পর্যটন নগরী বার্সেলোনায় ইফতার মাহফিলের আয়োজন করা হয়।



সিলেটভিউ২৪ডটকম/৩০ মে ২০১৯/কেএএম/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   স্পেনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন
  •   সামাজিক দূরত্ব মেনে স্পেনে ঈদুল আজহা উদযাপন
  •   বন্দিদশা শেষে ফিনল্যান্ডে ‘খুশির ঈদ’
  •   ইতালির মিলানে জাউয়া বাজার উপজেলা বাস্তবায়ন কমিটি গঠন
  •   স্পেনে ফের করোনা আতঙ্ক, এক সপ্তাহে আক্রান্ত ২০ বাংলাদেশি
  •   স্পেনে কমিউনিটি নেতা আবুল খায়েরের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত
  •   ইতালিতে সড়ক দূর্ঘটনায় বাংলাদেশী যুবকের অবস্থা আশঙ্কাজনক
  •   সাবেক মন্ত্রী সাহারা খাতুন এমপির মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক
  •   স্পেনে ৭৩টি স্থানে নতুন করে দেখা দিয়েছে করোনাভাইরাস
  •   করোক্রান্তদের সাহায্যার্থে শ্রীধরা-নবাং জনমঙ্গল সমিতি ইউএসএ’র অর্থ সংগ্রহ