Sylhet View 24 PRINT

নেদারল্যান্ডের আমস্টার্ডামে বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১১ ১৬:২২:০৭

এনায়েত হোসেন সোহেল, নেদারল্যান্ড :: বর্ণাঢ্য আয়োজন ও জাকজমকের মধ্যে দিয়ে নেদারল্যান্ডের আমস্টার্ডামে ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে অসড্রপ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

নেদারল্যান্ড প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে মন-মাতানো এ মিলনমেলায় বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা পরিবার পরিজন নিয়ে অংশগ্রহণ করেন।

স্বপ্না চৌধুরীর সভাপতিত্বে ও বাপ্পির পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ওহিদ উদ্দিন।

উপস্থিত ছিলেন- জাহিদুল ইসলাম, সাইফুল চৌধুরী, আতিকুল ইসলাম, জুনু আক্তার, নার্গিস পারভীন, কেয়া খান, মুক্তি ওয়াফি, ইয়াসমিন বাবুল, মায়া বেগম, শ্যামল দাদা, সোনালী আক্তার, কামাল আহমেদ, নোমান আহমেদ, শরীফ উদ্দিন, নজরুল ইসলাম, আমিনুল ইসলাম, মানিক উদ্দিন, রুমি, হাসান আহমেদ, শিলা হোসেন, রাশেদ আহমদ, সালমা ইব্রাহিম, বেলি প্রমুখ।

অনুষ্ঠান বক্তারা বলেন, নেদারল্যান্ডে বাংলাদেশিদের সংখ্যা সীমিত হলে তাদের হৃদয়ে সারাক্ষন বাংলাদেশই বহমান। দেশের সকল দিবসে এখানকার প্রবাসীরা উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পালন করে। ভাষা দিবস, পহেলা বৈশাখসহ অন্যান্য দিবসের মত ঈদ পুনর্মিলন পালন করে থাকে। এখানকার প্রবাসীদের মধ্যে কোন রাজনীতি বিদ্বেষ বা হানাহানি নেই। শান্তি প্রিয় এ দেশে প্রবাসী বাংলাদেশিরাও শান্তিপ্রিয়। সকলের সহমর্মিতায় একাগ্রতায় হাতে হাত কাঁধে কাঁধ রেখে চলে সবাই। এ ধারা অব্যাহত থাকবে বলে সকলেই বদ্বপরিকর।

অনুষ্ঠানের শুরুতেই মহিলা ও পুরুষদের বালিশ খেলা ছিল বিশেষ আকর্ষণীয়। এ ছিল পিঠা প্রদর্শন ও শিশুদের প্রতিযোগিতা। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। ঈদ পুনর্মিলনী শেষে শুরু হয় বর্ণ্যাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে সংগীত পরিবেশন করেন, স্বপ্না চৌধুরী, ফখরুল আজাদ, শ্যামল দা, জুনু আক্তার, শিশু শিল্পী আনিশা ও লন্ডন থেকে আগত রওশন আরা মণি।

স্বপ্না চৌধুরী ও কেয়া খান, ঝুনু আক্তার সাইফুল চৌধুরী ও ওহিদ উদ্দিনের সার্বিক পরিচালনায় পুরো অনুষ্টানটি হয়ে উঠেছিলো এক খন্ড বাংলাদেশ ।



সিলেটভিউ২৪ডটকম/১১ জুন ২০১৯/এএইচএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.