Sylhet View 24 PRINT

কুলাউড়া অ্যাসোসিয়েশন অফ ইউরোপ বাংলাদেশ শাখার কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৭ ০০:৪৯:৪৪

কুলাউড়া প্রতিনিধি :: সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা কুলাউড়ার এক ঝাঁক তরুণ অনলাইন অ্যাক্টিভিস্টদের নিয়ে যাত্রা শুরু করেছে কুলাউড়া অ্যাসোসিয়েশন অফ ইউরোপ। অনলাইন ভিত্তিক এই সংগঠনটির উদ্যোক্তা হলেন ইউরোপে বসবাসরত অনলাইন অ্যাক্টিভিস্ট প্রবাসী সাংবাদিক আব্দুল মোমিত রোমেল।

সোস্যাল মিডিয়া সহ তিনি বাংলাদেশের জাতীয় দৈনিক মানবজমিন থেকে শুরু করে ইউরোপের খ্যাতনামা বেশ কয়েকটি অনলাইন পোর্টাল এবং অনলাইন টিভির সাথে কাজ করছেন দীর্ঘদিন থেকে। ইতিমধ্যে ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশে এই অ্যাসোসিয়েশনের শাখা কমিটি করার উদ্যোগ নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় কুলাউড়া অ্যাসোসিয়েশন অফ ইউরোপের অনলাইন অ্যাক্টিভিস্টরা এবং বাংলাদেশের অনলাইন অ্যাক্টিভিস্টরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গত রবিবার আলোচনা করে বাংলাদেশ শাখার অনলাইন অ্যাক্টিভিস্টদের নাম ঘোষণা করেন।

এতে কুলাউড়া অ্যাসোসিয়েশন অফ ইউরোপ বাংলাদেশ শাখার প্রেসিডেন্ট দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার (ক্রাইম) অভিষেক শুভ্র, সাধারণ সম্পাদক সাপ্তাহিক সীমান্তের ডাকের স্টাফ রিপোর্টার নাজমুল বারী সোহেল ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন দৈনিক কালের কণ্ঠ কুলাউড়া প্রতিনিধি ও মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক মাহফুজ শাকিল।

ভিডিও কনফারেন্সে ফ্রান্স থেকে যুক্ত হন কুলাউড়া অ্যাসোসিয়েশন অফ ইউরোপ শাখার সেক্রেটারি আব্দুল মোমিত রোমেল, স্পেন থেকে আতিকুল ইসলাম লিটু, ফ্রান্স থেকে জুয়েল মাহমুদ, পর্তুগাল থেকে সাইফুল সিদ্দিক, হাঙ্গেরি থেকে আফসার, লন্ডন থেকে ইমরান শফি ও রাশু, বেলজিয়াম থেকে জাবেদ, সুইজারল্যান্ড থেকে মাহবুব, নেদারল্যান্ড থেকে আশফাক, ইতালি থেকে আফজাল, অস্ট্রিয়া থেকে শিপন, গ্রীস থেকে ওবায়েদ, নরওয়ে থেকে শুয়েব। এসময় কুলাউড়া অ্যাসোসিয়েশন অফ ইউরোপের সেক্রেটারি আব্দুল মোমিত রোমেল এই সংগঠনের আদর্শ উদ্দেশ্য এবং লক্ষ্যে সবার কাছে তুলে ধরেন।

তিনি বলেন, এই অ্যাসোসিয়েশন হচ্ছে একটি অনলাইন প্লাটফর্ম এখানে সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা কুলাউড়ার অনলাইন অ্যাক্টিভিস্টদের একত্রিত করে আমরা অনলাইন জগতে একটা নতুন যাত্রা শুরু করতে চাই।

তিনি আরও বলেন, আমরা ইউরোপ বা বিশ্বের বিভিন্ন দেশে যারা বিলাসিতা জীবন যাপন করি তা পরিহার করে এর একটি অংশ যদি আমরা আমাদের এলাকায় গরিব অসহায় মানুষের উন্নত চিকিৎসার জন্য একটি উন্নতমানের মেডিকেল বিশ্ববিদ্যালয় যদি করে দিতে পারি এই সংগঠনের মাধ্যমে তাহলে সেটাই হবে আমাদের সার্থকতা।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুন ২০১৯/প্রেবি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.