আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

ঐক্যবদ্ধ হচ্ছে ৬ বছর কমিটি বিহীন স্পেন আ.লীগ, আনন্দিত নেতাকর্মীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১০ ১২:৩১:২৯

কবির আল মাহমুদ, স্পেন :: আওয়ামী লীগ স্পেন শাখার ব্যানারে পৃথক পৃথক কর্মসূচি আর রেষারেষিতে বিভক্ত তৃণমূলের সাধারণ নেতাকর্মীরা। দীর্ঘ প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে দলটির সম্মেলন হয়নি। তাই নানা গ্রুপে বিভক্ত স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করা ও নতুন সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করতে মাদ্রিদে পৌঁছেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও মুজিবুর রহমান মুজিব।

৯ জুলাই, মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৪টায় মাদ্রিদ বিমান বন্দরে এ দুই নেতা পৌঁছলে স্পেন আওয়ামী লীগের সব গ্রুপের নেতাকর্মীরা তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় তারা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ইউরোপের প্রতিটি দেশে নিজেদের মধ্যে সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে একযোগে কাজ করার আহ্বান জানান।

এম. নজরুল ইসলাম ও মজিবুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী পরীক্ষিত ও তৃণমূল পর্যায় থেকে উঠে আসা নেতাকর্মীদের নিয়েই দলের কার্যক্রম এগিয়ে নিতে দৃঢ়প্রত্যয় ও ব্যক্ত করেন।

মাদ্রিদ বিমানবন্দরে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে স্বাগত জানান স্পেন আওয়ামী লীগের সিনিয়র নেতা এ, এস, আই রবিন, আক্তার হুসেন আতা, মোঃ দুলাল সাফা, রিজভী আলম, শেখ আব্দুর রহমান, একরামুজ্জামান কিরণ, আব্দুল কাইয়ুম সেলিম, শ্যামল তালুকদার, জহিরুল ইসলাম নয়ন, বুরহান উদ্দিন, বদরুল ইসলাম মাস্টার, তামিন চৌধুরি, আজম খান, যুবলীগনেতা ইফতেখার আলম, দবির তালুকদার, জালাল হোসেন, আবুল কালাম, এনাম আলী খান, এফ এম ফারুক পাভেল, আব্দুল আজিজ, খালেদ আহমদ, রফিক খান, বাবলা চৌধুরী, এস এম গোলাম কিবরিয়া, জাঙ্গীর মাহমুদ, প্রমুখ।

স্পেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে স্পেন আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হচ্ছে এইজন্য তারা ভীষণ আনন্দিত। বুধবার (১০ জুলাই) স্থানীয় সময় বিকালে আওয়ামী লীগ স্পেন শাখার নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা যায়, ২০১৩ সালের ১১ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল আওয়ামী লীগ স্পেন শাখার সর্বশেষ সম্মেলন। প্রায় ৬ বছর অতিক্রম হলেও নতুন করে সম্মেলন হয়নি। বরং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সদ্য প্রাক্তন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ভাঙ্গিয়ে পৃথক পৃথক কমিটি গঠন ও কার্যক্রম চালাচ্ছিলেন দলের স্পেন শাখার শীর্ষ নেতারা। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি জার্মান সফরকালীন সময় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের পুরাতন কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষণা করেন। এরপর থেকে স্পেন আওয়ামী লীগের নেতারা নিজেদের কমিটির পদবী উল্লেখ না করে পৃথকভাবে স্পেন আওয়ামী লীগের ব্যানারে কার্যক্রম চালাতে থাকেন। সর্বশেষ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীও পৃথকভাবে পালন করা হয়েছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব ইউরোপের প্রতিটি দেশে সম্মেলনের মাধ্যমে কমিটি করার ঘোষণা এবং দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার তাড়া দেন। কমিটি গঠন প্রক্রিয়ার ধারাবাহিকতায় ইউরোপ আওয়ামী লীগের এ দুই শীর্ষ নেতা স্পেনে সাংগঠনিক সফরে এসেছেন। ইতিমধ্যে তারা কয়েকটি গ্রুপের নেতাকর্মীদের সাথে পৃথকভাবে আলোচনা করেছেন বলে জানা গেছে।

আজ (১০ জুলাই) আওয়ামী লীগ স্পেন শাখার সকল নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। সেখানে দলটির সম্মেলনের তারিখ ও সম্মেলনের প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বলে জানা গেছে।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা