Sylhet View 24 PRINT

ফ্রান্স মিউনিসিপাল নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভুত প্রার্থীদের সাথে বিনিময় সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-০৩ ০০:৩৭:০০

এনায়েত হোসেন সোহেল, প্যারিস :: ফ্রান্সে আসন্ন মিউনিসিপাল নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভুত প্রার্থীদের সাথে প্রবাসী বাংলাদেশিদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে ক্যাথসীমার সোনার বাংলা রেষ্টুরেন্টের হল রোমে এ সভা অনুষ্ঠিত হয়। ফ্রান্সে অবস্থানরত গোলাপগঞ্জ উপজেলাবাসি আয়োজিত মতবিনিময় সভায় এ সময় বিপুল সংখ্যক প্যারিসে বসবাসরত প্রবাসী রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি সালেহ আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও ফ্রান্স আওয়ামীলীগের ধর্ম সম্পাদক সালেহ আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাউন্সিলর প্রার্থী আব্দুল মুমিন জুনায়েদ, কিরণ মন্ডল, নয়ন ফেরদৌস, রাব্বানী খান, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন কয়েস, দুদু মিয়া, প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, সিলেট শাহ জালাল স্পোর্টিং ক্লাবের সভাপতি ফয়সল উদ্দিন।

বক্তব্য রাখেন, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের কোষাধক্ষ আবুল কালাম মামুন, বাংলা টিভি ফ্রান্সের প্রতিনিধি রাসেল আহমদ, বাহান্ন বাংলা টিভি ফ্রান্সের প্রতিনিধি এমসি রুমেল হারুনুর রশীদ, আজাদ মিয়া, মাহবুবুর রহমান কয়েস, ইসলাম উদ্দিন, পারভেজ আহমদ, আব্দুর রউফ, জাকির হোসেন, আসলাম উদ্দিন, হারুন আহমদ, শাহান শাহী, শাহনাজ আহমদ, শামীম আহমদ পংকি প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ফ্রান্সের ইতিহাসে এই প্রথম মিউনিসিপাল নির্বাচনে দশজন বাংলাদেশী বংশোদ্ভুত অংশগ্রহণ করতেছেন। এটা আমাদের জন্য শুভ সূচনা কিংবা আনন্দের বিষয়। আগামীতে এ ধারা অব্যাহত থাকলে এক সময় বাংলাদেশিরা ফ্রান্সের মাটিতে মেয়র এমপি বা অন্যান্য ক্ষেত্রে তিথি গড়তে সক্ষম হবে।

পরে আসন্ন মিউনিসিপাল নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভুত দশজন প্রাথীর মধ্যে অনুষ্ঠানে উপস্থিত মেরি দ্যা ওভারভিলা থেকে পার্টি সুশালিষ্ট থেকে কাউন্সিলর পদে মনোনীত প্রাথী কিরণ ময় মন্ডল, বর্তমান ক্ষমতাসীন দল লা রিপাবলিক ওমাখস দল থেকে প্যারিস দশ এ ফেরদৌস এ এ এমডি , ও অনলি সুবা থেকে আব্দুল মুনিম জুনেদ ও পিআরপি স্থা থেকে রাব্বানী খানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় করোনা ভাইরাস থেকে মুক্তির উপায় , করণীয় ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মুফতি মাওলানা হাবিবুর রহমান।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.