Sylhet View 24 PRINT

অস্ট্রেলিয়ায় করোনা ভাইরাসে এ পর্যন্ত ৫১ জনের মৃত্যু, আক্রান্ত ৬১০৩ জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৯ ১৮:৩৮:১৮

শাহাব উদ্দিন শিহাব, সিডনি, অস্ট্রেলিয়া ::: অস্ট্রেলিয়ায় কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো এক ব্যক্তি মারা গেছেন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ জনে। গত ২৪ ঘন্টায় দেশটিতে মৃত্যুর সংখ্যা কমলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। নতুন করে সংক্রমিত হয়েছেন আরো ১০৬ জন। এ নিয়ে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬১০৩ জন।

আক্রান্তদের মধ্যে নিউ সাউথ ওয়েলসে ২,৭৭৩, ভিক্টোরিয়ায় ১,২২৮, কুইন্সল্যান্ডে ৯৫৩, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় ৪৯৫, দক্ষিণ অস্ট্রেলিয়ায় ৪২১, অস্ট্রেলিয়ান ক্যাপিটাল টেরিটরিতে ১০০, তাসমানিয়ায় ১০৬, এবং উত্তর অঞ্চলটিতে ২৭ জন আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৩০ হাজার বাসিন্দা কোভিড -১৯ করোনা ভাইরাস পরীক্ষা করেছেন।
বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে দক্ষিণ অস্ট্রেলিয়া থেকে আসা ৭৬ বছর বয়সী এক ব্যক্তি রয়েল অ্যাডিলেড হাসপাতালে মারা যান। তিনিও রুবি প্রিন্সেস ক্রুজ জাহাজে যাত্রী ছিলেন বলে জানিয়েছে অস্ট্রেলিয়া স্বাস্থ্য বিভাগ।
এদিকে অস্ট্রেলিয়ার ব্লক স্টার ‘স্কট ক্যাম’ অস্ট্রেলিয়ার "জাতীয় কেরিয়ারের রাষ্ট্রদূত" ঘোষনা দিয়েছেন যে, তিনি তার এক মাসের বেতন যা অস্ট্রেলিয়ান ৩৪৫,০০০ ডলার করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার কাজে ব্যয় করবেন। এ বিষয়ে অস্ট্রেলিয়ার কর্মসংস্থান মন্ত্রী মাইকেলিয়া ক্যাশ বলেছেন, কোভিড -১৯ এ আক্রান্তদের পেছনে ব্যায় করতে ব্লক স্টার স্কট ক্যামের ভূমিকা প্রশংসনীয়।
অপরদিকে নিউ সাউথ ওয়েলসের পুলিশ কমিশনার মিক ফুলার জানিয়েছেন, রুবি প্রিন্সেস জাহাজের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে তদন্তকারী কর্মকর্তা  অভিযুক্ত জাহাজের বিভিন্ন আলামত জব্দ করেছেন। শিঘ্রই এই তদন্ত কাজ শেষ হবে বলেও জানান মিক ফুলার।
অন্যদিকে, বৃহস্পতিবার থেকে ভার্জিন অস্ট্রেলিয়া এয়ার লাইন্স সিডনি এবং মেলবোর্নের মধ্যে একটি ফ্লাইট ব্যতীত তার সমস্ত দেশীয় ফ্লাইট স্থগিত করেছে। 
সিলেটভিউ২৪ডটকম/৯ এপ্রিল ২০২০/এসএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.