Sylhet View 24 PRINT

বৃহস্পতিবার থেকে কাতারে বাণিজ্যিক কার্যক্রমের নতুন সময়সূচী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৩ ২১:৫৭:২৭

কাতার প্রতিনিধি :: করোনা ভাইরাস সংক্রমণ রোধে কাতারে দীর্ঘদিন থেকেই সীমিত রাখা হয়েছিল সকল বাণিজ্যিক প্রতিষ্ঠানের কার্যক্রম এর সময়সীমা। 

বুধবার স্হানীয় সময় বিকালে কাতার শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায় দেশটির সকল বাণিজ্যিক কার্যক্রম পূর্ব নির্ধারিত সময় সকাল ৭ থেকে দুপুর ১ টার পরিবর্তে, আগামীকাল বৃহস্পতিবার (৪ জুন) সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত পরিচালনা করা যাবে। 
তবে কিছু কিছু বাণিজ্যিক প্রতিষ্ঠানের কার্যক্রম এই সময়সূচির আওতামুক্ত থাকবে। এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- নিত্য প্রয়োজনীয় খাদ্য পণ্য  সরবরাহ প্রতিষ্ঠান,  হাইপার মার্কেট, সুপার মার্কেট, গ্রোসারী, ফলমূল ও শাকসবজি বিক্রির দোকান, পেট্রোল স্টেশন এবং গাড়ি পরিষেবা ও রক্ষণাবেক্ষণ প্রতিষ্ঠান, জরুরি বিদ্যুৎ ও পানি সেবা দানকারী প্রতিষ্ঠান, সমুদ্র বন্দর, বিমানবন্দরে সেবা দানকারী প্রতিষ্ঠান, মালবাহী পরিবহন সংস্থা, অর্ডার সরবরাহকারী সংস্থা, বিভিন্ন এজেন্সির সাথে সম্পর্কিত পরিবহন, ফার্মেসী, বিভিন্ন হোটেলে সেবা দানকারী প্রতিষ্ঠান, কলকারখানা, টেলিযোগাযোগ সংস্থা এবং বেকারিসমূহ।  
এছাড়াও ঠিকাদারি এবং ইঞ্জিনিয়ারিং অনুমোদিত প্রতিষ্ঠান গুলোকে অফিসের পাশাপাশি নির্মাণ সাইটে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় রেস্তোঁরা, ক্যাফেটেরিয়া এবং ক্যাফে (কফি শপ) শুধুমাত্র গ্রাহকদের অর্ডার সরবরাহ করতে পারবে। কোনভাবেই প্রতিষ্ঠানের ভিতরে খাবার সরবরাহ করা যাবেনা।
জিম, সেলুন ও বিউটি পার্লার এর সকল কার্যকর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। 
সিলেটভিউ২৪ডটকম/৩ জুন ২০২০/এসএ/এসএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.