Sylhet View 24 PRINT

ওমানে তুলে নেওয়া হচ্ছে মাতরা অঞ্চলের লকডাইন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৪ ১৭:৪০:৫৪

ওমান প্রতিনিধি :: মধ্যপাচ্যের দেশ ওমানে গত ২৭ মে লকডাইন তুলে নেওয়ার ঘোষনা দিলেও রাজধানী মাস্কাটের রুই, হামরিয়া, মাতরা অঞ্চলের লকডাউন তুলে নেওয়া হয়নি।

বৃহস্পতিবার (৪জুন) সুপ্রিম কমিটির বৈঠকে শেষে জানানো হয়, আগামী শনিবার (৬ জুন) থেকে মাস্কাটের মাতরা অঞ্চলে লকডাইন তুলে নেওয়া হচ্ছে এবং পর্যায়ক্রমে সকল বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হবে।
বৃহস্পতিবার (৪ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারি করা এক অনলাইন বিবৃতিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত করা হয় ৭৭৮ জন, যাদের মধ্যে ৫১৩ জন প্রবাসী ও ২৬৫ জন ওমানি নাগরিক। এখন পর্যন্ত ওমানে ৭০ শতাংশ প্রবাসী নাগরিক করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।
এ নিয়ে ওমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৩১৬ জন। 
বৃহস্পতিবার সর্বোচ্চ রের্কড সংখ্যক করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছেন। এছাড়া একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০৬ জন রোগী। এ নিয়ে দেশটিতে সর্বমোট সুস্থের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৪৫১ জন।
কোভিড-১৯ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নতুন মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী জানান ২৮ জন করোনা আক্রান্ত ব্যক্তি আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। সর্বশেষ তথ্য অনুযায়ী এখন পর্যন্ত মারা গেছেন ৬৭ জন।
এদিকে, ঈদের পর হঠাৎ করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে কেন সে দেশের স্বাস্থ্যমন্ত্রীকে এমন প্রশ্ন করা হলে তিনি জানান ঈদের সময় অনেকে গনজমায়েত করেছেন এবং স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।
তিনি জানান দেশটিতে এখন পর্যন্ত ১৮৬ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন।
সিলেটভিউ২৪ডটকম/৪ জুন ২০২০/আরএএস/এসএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.