আজ মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ ইং

সাংবাদিক মিনহাজুল আলম মামুনের পিতৃবিয়োগ: বিভিন্ন মহলের শোক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১৪ ০০:২২:৪৫

কবির আল মাহমুদ, স্পেন :: স্পেনে প্রথম প্রকাশিত বাংলা পত্রিকা, একুশে পত্রিকার নির্বাহী সম্পাদক, স্পেন বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা এবং বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের সাবেক সাধারণ সম্পাদক লেখক, কলামিষ্ট মিনহাজুল আলম মামুন ও মাদ্রিদের বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আলম মাসুমের পিতা, অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক, কলামিষ্ট শায়খ আব্দুর রহিম গত মঙ্গলবার (১১ আগস্ট) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজেউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ১৪ কন্যা (এক মেয়ে আইনজীবী এবং ২ মেয়ে হাই স্কুলের শিক্ষক), আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘদিন তিনি বার্ধক্য জনিত কারনে সিলেটের মৌলভীবাজার জেলার বড়লেখা পৌরসভাস্থ বাড়িতে অসুস্থ ছিলেন।

বুধবার (১২ আগস্ট) বাদ মাগরিব বড়লেখা উত্তর চৌমুনী জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা শেষে পৌরসভার বারই গ্রামস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজায় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ সামাজিক দুরত্ব বজায় রেখে অংশ নেন।

বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের সাবেক সাধারণ সম্পাদক লেখক, কলামিষ্ট মিনহাজুল আলম মামুনের পিতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ। এক বিবৃতিতে তিনি অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক, কলামিষ্ট শায়খ আব্দুর রহিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এদিকে বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের এর সাবেক সাধারণ সম্পাদক লেখক, কলামিষ্ট মিনহাজুল আলম মামুনের পিতা অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক, কলামিষ্ট শায়খ আব্দুর রহিম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ এসোসিয়েসন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহ-সভাপতি আল আমীন মিয়া এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর। এক বিবৃতিতে তারা শায়খ আব্দুর রহিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

অপরদিকে স্পেন বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা লেখক, কলামিষ্ট মিনহাজুল আলম মামুনের পিতা অবসরপ্রাপ্ত শিক্ষক, লেখক, কলামিষ্ট শায়খ আব্দুর রহিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্পেনে গণমাধ্যমের প্রতিনিধিত্বশীল সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এক যৌথ শোকবার্তায় স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ ও সাধারণ সম্পাদক আফাজ জনি গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এ ছাড়াও পৃথক পৃথক শোকবার্তায় শোক প্রকাশ করেছেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি বনি হায়দার মান্না, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, কোষাধ্যক্ষ ফয়জুল হক রানা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শিপলু নিয়াজী, সাহিত্য সম্পাদক জামিলা করিম, মহিলা সম্পাদক তারিনা জামান খান কাকন, প্রচার সম্পাদক লায়েবুর রহমান, কার্যকরী সদস্য মিরন নাজমুল, তুতিউর রহমান, কবির আল মাহমুদ, সাইফুল আমিন, মোশতাক আলী, মো. ছালাহ উদ্দিন, সালেহ আহমদ সোহাগ, জান্নাতুল ফেরদৌস নিগার।

পৃথক পৃথক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফেরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   তথ্যমন্ত্রীর সুস্থতা কামনায় ইউএইতে সাংবাদিকদের দোয়া মাহফিল
  •   হত্যা ও ধর্ষণের প্রতিবাদে স্পেন যুবদলের সভা অনুষ্ঠিত
  •   শেখ রাসেল স্টুডেন্ট এসোসিয়েশন ফ্রান্স কমিটির অনুমোদন
  •   ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান: এক মানববন্ধুর জীবনগাঁথা
  •   ছুটিতে থাকা প্রবাসীদের মালয়েশিয়ায় ফিরিয়ে আনার দাবি
  •   খন্দকার বাজার প্রবাসী কল্যাণ ট্রাস্ট ইউকে’র সভা ৩০ আগস্ট
  •   কানাডায় ‘বয়েজ অব বিয়ানীবাজার ক্লাব’র আত্মপ্রকাশ
  •   সিলেটীদের উদ্যোগে ব্রিটেনে ‘নাইট ক্লাব’ পরিণত হলো মসজিদে
  •   জাতীয় শোকদিবসে বার্সেলোনায় কাতালোনিয়া আ’লীগের মতবিনিময় সভা
  •   বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের ভারপ্রাপ্ত সভাপতি আলামীন মিয়া