Sylhet View 24 PRINT

মালয়েশিয়ায় প্রথম টিকা নিলেন প্রধানমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-২৪ ২০:৩০:৩৮

শাহাদাত হোসেন, মালয়েশিয়া :: পুত্রজায়া জেলা স্বাস্থ্য অফিসে (পিকেডি) জাতীয় কভিড -১৯ টিকাদান কর্মসূচির উদ্বোধন সম্পন্ন করার পর স্থানীয় সময় আড়ায় টার সময় প্রথম টিকা নেয়। এর মাধ্যমে দেশের জনগণের কাছে ওয়াদা পালন করে প্রশংসিত হয়েছেন প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন।

টিকা নেওয়ার পর দেশবাসীর উদ্দেশ্য প্রধানমন্ত্রী বলেন, আপনারা নির্ভয়ে টিকা নিতে পারেন। করোনা থেকে আমাদের রক্ষা করতে হবে। প্রধানমন্ত্রীর পর দেশটির স্বাস্থ্যমন্ত্রী ও চারজন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সদস্যদের টিকা দেওয়া হয়।

ইতিমধ্যে মালয়েশিয়ায় প্রায় ৬ লাখ করোনা টিকা পেয়েছে। উল্লেখ্য, দেশটির করোনা টিকা ৮০ শতাংশ জনগোষ্ঠী বা দুই কোটি ৬৫ লাখ মানুষকে তিনটি ধাপে এই টিকা প্রদান করা হবে। আজ থেকে এপ্রিল মাস পর্যন্ত প্রথম ধাপে ৫ লাখ সম্মুখসারির করোনা যোদ্ধাকে টিকা দেওয়া হবে।

এরপর এপ্রিল থেকে আগস্টে দ্বিতীয় ধাপে ঝুঁকিপূর্ণ গোষ্ঠী, ৬০ বছর বা তার বেশি বয়সের প্রবীণ নাগরিক এবং হৃদরোগ, স্থূলতা, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও প্রতিবন্ধী ব্যক্তিদের এই টিকা দেওয়া হবে। এরপর মে মাস থেকে আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত চলবে তৃতীয় ধাপের টিকা কার্যক্রম। এই ধাপে ১৮ বা তারও বেশি বয়সীদের টিকার আওতায় আনা হবে। এছাড়াও মালয়েশিয়ায় অবস্থানরত বৈধ-অবৈধ অভিবাসীদের করোনা ভাইরাসের ভ্যাকসিন ফ্রি দেওয়া হবে বলে ঘোষণা দেন।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-৮

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.