আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন তুলুজ ফ্রান্স'র বড়দিন উৎসব পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৬-১২-২৭ ১৭:১৬:২৭

আবু তাহির, ফ্রান্স থেকে :: বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন তুলুজ ফ্রান্স এর উদ্যোগে বর্ণ্যাঢ্য আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পিঠা মেলার মাধ্যমে গত রবিবার পালিত হয়েছে খ্রিস্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন।

বড়দিনের সকালে প্রথম পর্বে গির্জায় মূল প্রার্থনার মধ্য দিয়ে বড়দিনের উৎসব শুরু হয়। এতে বাংলায় বড়দিনের খ্রিষ্টযাগ উৎস্বর্গ  করেন  প্যারিস থেকে আগত ফাদার প্রেমু রোজারিও। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের শুরুতেই বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন তুলুজ ফ্রান্স এর ২০১৬-২০১৮ খ্রিষ্টাব্দের কার্যকরী পরিষদের কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান ফাদার প্রেমু রোজারিও ।

এরপর প্রভু যিশুর গুণকীর্তন করেন এসোসিয়েশন এর সভাপতি অণু হিউবাট রোজারিও , সহ সভাপতি লরেনস পিউরিফিকেশন, সহ সভাপতি শীমু ডী-কস্তা, মহাসচিব আশীষ অলিভার রোজারিও, সহকারী সচিব সুমন পাল এসেনসন, কোষাধ্যক্ষ জেমস রোজারিও, সাংগঠনিক সম্পাদক  জাবিয়ার রোজারিও সহ সকল কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ ও সাধারণ সদস্যগন।

বক্তারা বলেন- খ্রিস্ট ধর্মের প্রবর্তক যিশু খ্রিস্ট দুই হাজার বছর আগে মাতা মেরির কোল আলো করে পৃথিবীর বুকে  আবির্ভাব ঘটে  পুণ্যাত্মা যিশু  খ্রিষ্টের। খ্রিষ্টান ধর্মাবলম্বীরা যিশুকে নিজেদের ত্রাণকর্তা হিসেবে গণ্য করে থাকেন। হিংসা দ্বেষ-পঙ্কিলতাপূর্ণ এই পৃথিবীর মানুষকে সুপথে আনার জন্য উদ্ধার কর্তা হিসেবে আবির্ভূত হন যিশু। পথভ্রষ্ট মানুষের সামনে নিয়ে আসেন মহৎ স্বর্গীয় বাণী।   সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে প্রভু যিশুর এ ধরায় আগমন ঘটেছিল।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ববি পেরেরা ও ক্যামিয়া ।

নাচ,  গান, কবিতা  আবৃতি, কৌতুক এর মাধ্যমে অনুষ্ঠানে আগত সংগটনের সকল সদস্য ও আগত  অতিথিদের মাতিয়ে রাখেন বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন তুলুজ ফ্রান্স এর শিল্পী সরুজ কোড়াইয়া, মিসেস দোলা, বাবলু, সুমন, উইলিয়াম, ক্যাথি, জুলি, নিয়ন্তা ও আশীষ।

পরিশেষে এসোসিয়েশন এর  সভাপতি মিঃ অণু হিউবাট রোজারিও এর ধন্যবাদ বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয় ।

২০১৬-২০১৮ খ্রিষ্টাব্দের কার্যকরী পরিষদের নির্বাচিত সদস্যরা হলেন:

উপদেষ্টা পরিষদের সদস্য যথাক্রমে ফাদার ভিনসেন্ট গালোয়া, লেনাড কোড়াইয়া , সুকুমার এসেনসন , সুধীর ডী-কস্তা, মিসেস লতা গোমেজ, মিসেস মনিকা রোজারিও।

বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন তুলুজ ফ্রান্সে সভাপতি অনু হিউবাট রোজারিও, সহ সভাপতি   লরেনস পিউরিফিকেশন, সহ সভাপতি শিমু ডী-কস্তা, সহ সভাপতি জেরুম গমেজ,  মহাসচিব আশীষ অলিভার রোজারিও, সহকারী সচিব  সুমন পল এসেনসন, কোষাধ্যক্ষ জেমস রোজারিও, সাংগঠনিক সম্পাদক জাভিয়ের ডি-রোজারিও, সহকারী সাংগঠনিক সম্পাদক শাওন গনছালভেজ, শিক্ষা ও সাহিত্য সম্পাদক  তুষার রোজারিও, সাংস্কৃতিক সম্পাদক অজিত প্রধান,সহ সাংস্কৃতিক সম্পাদিকা মিসেস দোলা রোজারিও, ধর্মীয় সম্পাদক বেনেডিক্ট গমেজ, সহ ধর্মীয় সম্পাদিকা মিসেস ঝুমা রোজারিও, ক্রীড়া সম্পাদক শ্যামল গমেজ, তথ্য ও যোগাযোগ সম্পাদক সুমন্ত রোজারিও, সহ তথ্য ও যোগাযোগ সম্পাদক রকি গমছালভেস, এবং নির্বাচিত সদস্যরা হলেন বাবলু গমেজ, রনি গমেজ টুটুল পেরেরা, সনি জেমস কস্তা প্রমুখ ।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা