আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

যুক্তরাষ্ট্রে গোলাপগঞ্জবাসীর প্রথম চ্যারিটি সংগঠনের আত্মপ্রকাশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০২ ১৩:৩৯:২৮

সিলেট :: মানুষের জন্য, মানবতার জন্য কিছু করার তাগিদ থেকে যাত্রা শুরু করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক নতুন চ্যারিটি সংগঠন ‘গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস, ইউএসএ’। রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় হ্যামট্রামিক সিটির গেইট অব কলম্বাসে এক অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির আত্মপ্রকাশ করা হয়েছে। ‘গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস, ইউএসএ’ হচ্ছে যুক্তরাষ্ট্রে বসবাসরত গোলাপগঞ্জবাসীদের নিয়ে গঠিত প্রথম কোনো চ্যারিটি সংগঠন।

সংগঠনের প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সভাপতি মোহিত মাহমুদের সভাপতিত্বে আত্মপ্রকাশ অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন- জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা খলকুর রহমান, বাংলাদেশ এসোসিয়েশন (বাম) ও বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন অব মিশিগানের (বামাম) সভাপতি আহাদ মোহাম্মদ, গোলাপগঞ্জ সমিতি মিশিগানের (একাংশ) সভাপতি বকুল তালুকদার, সাধারণ সম্পাদক সালেহ আহমদ বাদল, গোলাপগঞ্জ সমিতি মিশিগানের (অপরাংশ) সভাপতি হেলাল খান, কমিউনিটি নেতা আ.স.ম কামাল, হ্যামট্রামিক সিটি কাউন্সিলম্যান কামরুল হাসান, বিয়ানীবাজার সমিতির সভাপতি লুৎফুর রহমান, বিশিষ্ট রাজনীতিবীদ জাহেদ মাহমুদ আজীজ সুমন।

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস, ইউএসএর সাধারণ সম্পাদক শাহীদুর রহমান চৌধুরী জাবেদ ও উপ সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের নবনির্বাচিত সহসভাপতি শাহেদুল ইসলাম, আবদুল বাছিত, অর্থ সম্পাদক মো. আসহাবুর রহমান টিপু, সহ অর্থ সম্পাদক দেলওয়ার হোসেন আনসার, সাংগঠনিক সম্পাদক মামুনুল হুদা খান, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাসকুর হোসেন কাওসার, সহ শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাসকুরুল হুদা খান, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল ওয়াহিদ তানিম, সদস্য মিসবাউর রহমান চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য খলিলুর রহমান।

অনুষ্ঠানে ‘টাকা গিফট’ নামের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য একটি ল্যাপটপ প্রদান করেন বাংলাদেশ এসোসিয়েশন (বাম) ও বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন অব মিশিগানের (বামাম) সভাপতি আহাদ মোহাম্মদ।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে গোলাপগঞ্জ উপজেলার আর্তমানবতার সেবায় বেশ কিছু পরিকল্পনার কথা জানানো হয়। এর মধ্যে আগামী তিন মাসের মধ্যে উপজেলার প্রতিটি ইউনিয়নের চারজন প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংগঠনের উদ্যোক্তারা জানান, গোলাপগঞ্জ উপজেলার আর্তমানবতার সেবায় কাজ করতে আত্মপ্রকাশ করছে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস, ইউএসএ। মানবদরদী এ সংগঠনের পক্ষ থেকে গোলাপগঞ্জ উপজেলার অসহায়, নিপীড়িত মানুষের জন্য কাজ করা হবে। গরীব, দরিদ্র, অসহায় মানুষদের পাশে থাকার সর্বাত্মক চেষ্টা করবে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস, ইউএসএ।

সিলেটভিউ২৪ডটকম/০২ডিসেম্বর২০১৭/শাদিআচৌ/এএএন

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা