আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বর্ণিল আয়োজনে ফ্রান্সে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০৫ ১৬:৫৫:৪৬

আবু তাহির, ফ্রান্স থেকে :: নানা আয়োজনে গতকাল বুধবার ফ্রান্সে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ফ্রান্স ছাত্রলীগের আয়োজনে প্যারিসের গার্দ নর্দে  কেক কাটা, শোভাযাত্রা, আলোচনা সভা,সহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।

বাংলাদেশ ছাত্রলীগ ফ্রান্স শাখার সভাপতি এম আশরাফুর রহমান এর সভাপতিত্বে সাধারন সম্পাদক সাইফুল ইসলাম রনি, ও যুগ্ম সাধারন সম্পাদক  হাফিজুর রহমান রাহাত এর যৌথ পরিচালনায় এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি মহসিন উদ্দিন খান লিটন ,ফ্রান্স আওয়ামীলীগের সহসভাপতি শাহ্জাহান সারু, জসিম উদ্দিন ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আলম অপু, পরিবেশ বিষয়ক সম্পাদক শায়েখ ইবনে হাসান ,ফ্রান্স ছাত্রলীগের সহ-সভাপতিঃবেলাল আহমেদ, মাইদুল ইসলাম নয়ন, সালমান আহমেদ আকবর, মোঃ শরীফ হোসেন , আব্দুল্লা আল রিয়াদ, সেলিম আল দ্বীন, সোহাগ সরোয়ার, ফরহাদ আলী, বিমল নাথ বনিক, শরীফ আহমেদ, রাজু আহমেদ , সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মোঃ মাসুম শেখ, তাজেল আহমদ, রোকন সরকার রকি, এমদাদুর রহমান বুলবুল, লুৎফুর রহমান, প্রচার সম্পাদক আরশাদ আহমদ, দপ্তর সম্পাদক ওবায়েদ হোসেন রাজু, সাংস্কৃতিক সম্পাদক ইসলাম সানি, গ্রন্থনা ও পকাশনা সম্পাদক আব্দুর রাজ্জাক , আপ্যায়ন সম্পাদক মোঃ অন্তর ,যোগাযোগ সম্পাদক সুহেল আহমদ রুহেল, সহ সম্পাদক আসুক উদ্দীন, মোঃ ইমাম ছাত্রলীগ কর্মী দুলাল আহমেদ, জিসান, শাহ রাসেল, সুবেল আহমদ।

ছাত্রলীগ নেতাকর্মীদের সামনে ছাত্রলীগের গৌরব গাঁথা ইতিহাস তুলে ধরে বক্তারা এ সময় বলেন  শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতাকে মোকাবেলা করতে হবে, প্রতিরোধ গড়তে হবে। সাম্প্রদায়িকতাকে প্রতিহত ও পরাজিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলাই হবে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর  শপথ।

প্রবাসে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে তারা  বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ২৩ বছরের দীর্ঘ সংগ্রামের ফসলই হচ্ছে আমাদের স্বাধীনতা। তিনি দেশবাসীকে ঐক্যবদ্ধ করে সশস্ত্র মুক্তিযুদ্ধ এবং লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয় আমাদের মহান স্বাধীনতা। ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে স্বাধীনতার চেতনাকে চূর্ণ-বিচূর্ণ করতে চেয়েছিল ঘাতকের দল। আজ সেই বঙ্গবন্ধুরই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সব দিক এগিয়ে যাচ্ছে, সারাবিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পাচ্ছে। এই অগ্রযাত্রা কেউই রূখতে পারবে না।

সিলেটভিউ২৪ডটকম/০৫ জানুয়ারি ২০১৬/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা