আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সংযুক্ত আরব আমিরাত বিএনপির প্রতিবাদ সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০৬ ১৬:৪০:৪০

দুবাই প্রতিনিধি, মোহাম্মদ কয়েছ আহমদ ::  সংযুক্ত আরব আমিরাত বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের  উদ্যোগে ৫ জানুয়ারীকে গণতন্ত্র হত্যা ও কালো  দিবস  আখ্যায়িত করে দুবাইয়ে প্রতিবাদ সভা ।

সংযুক্ত আরব আমিরাত বিএনপি কেন্দ্রীয় কমিটির ৫ জানুয়ানী গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে প্রতিবাদ সভা গত ৫ জানুয়ারী বৃহস্পতিবার দুবাই ল্যান্ডমার্ক হোটেল হলরুমে অনুষ্ঠিত হয়।

ইউএই বিএনপির সভাপতি মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের  সিনি: যুগ্ন সম্পাদক মোস্তাফা মাহমুদের  সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

প্রধান অতিথির বক্তব্যে আবুল হাশেম বলেন,  ২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়া জনগণকে করা হয়েছে গণতন্ত্রহীন । স্বাধীনভাবে ভোট প্রদানের অধিকার ও ইচ্ছাকে ধবংস করা হয়েছে। আর এর মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে গলা টিপে হত্যা করা হয়েছে। বর্তমানে গণতন্ত্রহীন দেশে যেভাবে রক্তাক্ত পন্তায় নির্বাচন ব্যবস্থা ধবংস করা হয়েছে, তাতে একটি স্বাধীন শক্তিশালী নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ছাড়া আগামী দিনে কোন নির্বাচন সুষ্ঠু হবে না।

সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল ছালাম তালুকদার, সিনিয়র সহ-সভাপতি এটিএম জাহিদ চৌধুরী, সংগঠনের সহ-সভাপতি ও  দুবাই বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ নুরুল আলম, সহ-সভাপতি মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, সংগঠনের সহ-সভাপতি আবুধাবী বিএনপির সাবেক সভাপতি জাকির হোসেন খতিব, শাহ নেওয়াছ ফিরোজ কায়সার, দুবাই বিএনপির সাবেক সভাপতি মো: রফিক, সিরাজুল ইসলাম নয়াব, যুগ্ন সম্পাদক প্রকৌ: মাহি আলম, ডা. জসিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সাধারণ সম্পাদক মো: বেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পদক প্রকৌ: জাহাঙ্গীর আলম রুপু, সহ-সাংগঠনিক সম্পাদক ও দুবাই বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম রিটু, মো: জামাল উদ্দিন, কয়েছ আহমেদ, শাহেদ আহমদ রাসেল, গাজী জাকের, আমজাদ হোসেন,  মো: আলাউদ্দিন, প্রচার সম্পাদক নুরু নবী ভূঁইয়া, সহ-প্রচার সম্পাদক ইমরান মাহমুদ,ক্রীড়া সম্পাদক আবদুল লতিফ, সহ-ক্রীড়া সম্পাদক জানে আলম, তাসলিম উদ্দিন চৌ:, মহিলা সম্পাদিকা সামসুন নাহার স্বপ্ন্, শবনম আখতার, ছারোআর আলম ভূট্টো, প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আলিম সাইফুল, আবদুল কুদ্দুস খালেদ, সাহাদাত হোসেন টিটু, মোহাম্মদ জাবেদ,নীল রতন দাস, নির্বাহী সদস্য ও ইউএই যুবদলের সভাপতি প্রকৌ: ফারুক মাহমুদ চৌধুরী। আজমান বিএনপির সভাপতি শাহিনুর শাহিন, রুহুল আমিন, আল-আইন বিএনপির সভাপতি শওকত ওসমান, আল-আইন বিএনপির সাধারণ সম্পাদক কাজী ফারুক, সাবেক ছাত্রনেতা এম এনাম হোসেন, আজিজুল ইসলাম কিরন, এরশাদুল আলম চৌধুরী, প্রকৌ: আতাউর রহমান জুয়েল, মোহাম্মদ নাসির উদ্দিন,মিজানুর রহমান ফরহাদ, আবদুল হামিদ, মোজাহের মিয়া, ফজলুল রহমান খান,হুমায়ুন কবির সুমন,আবদুস সত্তার,গাজী জাকের, মিজানুর, সেলিম উদ্দিন খান,  প্রমুখ।এতে ইউএই বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/০৬ জানুয়ারি ২০১৭/এমকেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা