আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই ইউকে'র আহবায়ক কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০৭ ২১:২৫:০৬

যুক্তরাজ্যে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে গঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন ইউকে।

হাবিব রহমানের সভাপতিত্বে নবগঠিত কমিটিতে ব্যারিস্টার আনিস রহমান ওবিইকে আহবায়ক, হাবিব রহমান, সৈয়দ ফারুক, মাসুদ রানা, নীলুফার ইয়াসমিন, ফরিদা কামাল, মিসবাহ উদ্দীন একো, আমীরুল ইসলাম, অজয় রায়কে যুগ্ম আহবায়ক হিসেবে মনোনীত করা হয়। মারুফ আহমেদ চৌধুরীকে সদস্য সচিব এবং যুগ্ম সদস্য সচিব হিসেবে সৈয়দ এনামুল ইসলাম,  ব্যরিস্টার চৌধুরী হাফিজুর রহমান, বিধান গোস্বামী, আসাব বেগ, ব্যরিস্টার এনামুল হককে মনোনীত করা হয়। ফাইন্যান্স সেক্রেটারী হিসেবে মনোনীত হন সলিসিটর আবুল কালাম। জয়েন্ট ফাইন্যান্স সেক্রেটারী হিসেবে ফখরুল ইসলাম মিসবাহকে মনোনয়ন দেওয়া হয়। মেম্বারশিপ সেক্রেটারী হিসেবে সিরাজুল বাসিত চৌধুরী কামরান, রীপা সুলতানা রাকিব, সৈয়দ মুনসুর আহমেদ, তানভীর আহমেদ, ব্যরিস্টার এহসানুল হক, মোহাম্মমদ আবদুল্লাহ আল হাদির নাম সর্বসম্মতিক্রমে গৃহিত হয়। এছাড়াও উপস্থিত ১৩০ জন সাবেক শিক্ষার্থীকে সদস্য করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত এই আহবায়ক কমিটি আগামী এক বছরের মধ্যে নির্বাচন প্রস্তুতি গ্রহণ করবে পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন করার উদ্যোগ গ্রহণ করবে।

নব গঠিত কমিটির সদস্য সচিব মারুফ চৌধুরী বলেন, ''যুক্তরাজ্যে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা দীর্ঘদিন থেকে যুক্তরাজ্যে একটি এলামনাই করার কথা ভাবছিলেন আজ সেটি পূর্ণতা পেল। সামনের দিনগুলোতে সকল শিক্ষার্থীর মতামতের ভিত্তিতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় একটি পূর্ণাঙ্গ কমিটি করা হবে।'' ঢাকা বিশ্ববিদ্যালয়ের মূল এলামনাইয়ের সঙ্গে যোগাযোগ করেই এই কমিটি করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

বৃহস্পতিবার পূর্ব লন্ডনের ব্লুমুন মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন ইউকের সভাটিতে ইংল্যান্ডের বিভিন্ন শহরে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সাবেক ছাত্র নেতাদের উপস্থিতির পাশাপাশি ষাট ও সত্তর দশকের প্রবীণ শিক্ষার্থীদের উপস্থিতির কারণে সমাবেশটি শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়।

সিলেটভিউ/০৭জানুয়ারি২০১৭/এমসি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা