আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

জর্জিয়া যুবলীগের সম্মেলন, যাচ্ছেন মিশিগানের নেতারা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৭-১৫ ০১:৩৬:১৬

জর্জিয়া যুবলীগের আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে নেতা কর্মীদের মধ্যে এখন টানটান উত্তেজনা ও উৎসাহ-উদ্দীপনার জোয়ার। নেতাকর্মীদের দফায় দফায় সভা করার পর সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। এখন শুধু অপেক্ষা সেই মাহেন্দ্রক্ষণের।

বিভিন্ন সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, মূল আয়োজকরা গুরুত্বপূর্ণ কোনো পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন না বলে আভাস পাওয়া গেছে। তবে যথাযথ চেইন অব কমান্ডকে মেনে চলে প্রয়োজনীয় দিক-নির্দেশনাসহ প্রস্তুতির নানা শাখায় চলছে খোঁজখবর, দেখভাল করা এবং ডাবল চেকআপের সুশৃঙ্খল তৎপরতা। সম্মেলনকে সফল করে তোলার লক্ষে চলছে নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের মধ্যে মতবিনিময়ের নানা উষ্ণ আন্তরিক বৈঠক। আর সম্ভাব্য নতুন নেতৃত্বের সন্ধানে কর্মী বাহিনীতে চলছে চোখ-কান খোলা রেখে নানা জল্পনা-কল্পনা আর গাণিতিক হিসেবের সাংগঠনিক রণকৌশল।

এদিকে জর্জিয়া আওয়ামী পরিবারের সকল নেতা-কর্মীকে সম্মেলনে অংশগ্রহণের বিনীত অনুরোধ জানিয়েছেন আহবায়ক কমিটির সভাপতি মোশাররফ হোসেন, সদস্য সচিব সাদমান সুমন ও সম্মেলন প্রস্তুতির সমন্বয়কবৃন্দ সিরাজুল ইসলাম সিজু, শাহজাহান সাজু ,অভিষেক শ্যাম ও মারুফ ভূঁইয়া।

এছাড়া এই সম্মেলনে যোগ দেবেন মিশিগান স্টেট যুবলীগের নেতারা। জানা গেছে- জর্জিয়া যুবলীগের সম্মেলনে যোগ দেবেন মিশিগান স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, কোষাধ্যক্ষ কবীর আহমদ শাহরিয়ার।

প্রবাসে তারুণ্যের জয়গান গাইতে গাইতে এইসব যুবলীগের কর্মীরা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্নের সোনার বাংলা, যা আজকের দিনে ডিজিটাল বাংলাদেশ গড়ার অগ্রযাত্রায় সাফল্যের মুখ দেখছে, সেই আদর্শ ও কর্মসূচীকে বাস্তবায়ন করার লক্ষেই এগিয়ে যাচ্ছে। কাজেই আসন্ন এই সম্মেলন সেই দৃষ্টিকোণ থেকেই অনেক গুরুত্ব বহন করছে।

আয়োজকগণ একারনেই জর্জিয়ার মুরুব্বী সংগঠন আওয়ামীলীগসহ সকল সমর্থক ও মুক্তিযুদ্ধের চেতনার প্রবাসীদেরকে স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত হয়ে সম্মেলনকে সফল করাসহ তাদের কাছ থেকে আগামীদিনের পথ চলার দিক নির্দেশনা ও আদেশ-উপদেশ প্রত্যাশা করছেন।

এদিকে একটি নির্ভরযোগ্য অনুযায়ী, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দেয়া হয়েছে এবং এই নিয়ে প্রার্থীদের পক্ষে নিজ নিজ সমর্থন আদায় ও লবিং প্রক্রিয়াও চলছে জোরে-শোরে।

সম্মেলনের সমন্বয়করা জানিয়েছেন, এই উত্তাপ আর উদ্দীপনার মধ্য দিয়ে সৃষ্ট পরিবেশই সম্মেলনের সার্থকতার কথা বলে দিচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শের দলের নেতা-কর্মীরা আজ কাজ করতে উম্মুখ হয়ে আছে। এখন প্রয়োজন শুধু ঐক্যবদ্ধ শক্তি  আর দলীয় তথা মুরুব্বীদের দিক নির্দেশনা। আজকের এই তরুণ উদ্যমী ছেলেরাই আমাদের কঠোর পরিশ্রমের ফসল।

জর্জিয়া যুবলীগের আহবায়ক মোশারফ হোসেন জর্জিয়ার সম্মেলনের এই প্রাক্কালে আবারও চেইন অব কমান্ডকে অমান্য করে জর্জিয়া তথা কোন কোন স্টেটে এখনও যারা মূল স্রোতধারার বাইরে বিচ্ছিন্ন হয়ে আছেন, তাদেরকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুকের নির্দেশ অনুযায়ী যুক্তরাষ্ট্রে তারিকুল হায়দার চৌধুরীর নেতৃত্বের ঐক্যবদ্ধ যুবলীগের পতাকাতলে একত্রিত হওয়ার আহবান জানান।

জানা গেছে, সম্মেলন ভেন্যু লাকি সোলস পার্ক অডিটোরিয়ামটি সাজানো হবে বর্ণিল সাজে, সেখানে শোভা পাবে জাতির জনক ও প্রধান মন্ত্রীর ছবি। সাদা পায়রা উড়িয়ে যথারীতি সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ থেকে আগত যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এম পি। অন্যান্য অতিথিদের মধ্যে মঞ্চে থাকবেন যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী, যুগ্ম আহবায়ক বাহার খন্দকার সবুজ, জর্জিয়া আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মোহাম্মদ আলী হোসেন ও মাহমুদ রহমানসহ অনেকেই। এরপর আলোচনা, বক্তব্য, নতুন কমিটি গঠনের প্রক্রিয়া ও সাবজেক্ট কমিটির সভা এবং নতুন কমিটির নির্বাচনপর্ব শেষে স্বল্প পরিসরে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অতিথিদের জন্য থাকছে নৈশ ভোজের ব্যবস্থা।

যুবলীগের এই সম্মেলনকে সফল করে তুলতে গৃহীত হয়েছে মোটা অংকের বাজেট। জানা গেছে সম্মেলন থেকে আগামীদিনের নবনির্বাচিত নেতৃত্বকে দ্বিধাহীন চিত্তে মেনে নিতে ও সানন্দে বরণ করে নিতে ইতোমধ্যেই ঐক্যবদ্ধ সমঝোতা ও সিদ্ধান্তে এসেছে সকল নেতাকর্মী।

সবশেষে “পদ নয়, ঐক্য আমাদের অহংকার”- উচ্চকিত কণ্ঠের এই স্লোগানের মধ্য দিয়ে জর্জিয়া যুবলীগের ২০১৭ সালের সম্মেলনের সফল সমাপ্তির পরিকল্পনা রয়েছে আয়োজক গোষ্ঠীর পক্ষ থেকে।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা