আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

অস্ট্রেলিয়া কাউন্সিল নির্বাচনে প্রার্থী হয়েছেন শাহে জামান টিটু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১৩ ১১:৩৪:৫৯

মোহাম্মদ জুমান হোসেন :: সিডনির বাংলাদেশি অধ্যুষিত ক্যান্টাবেরী ব্যাংকসটাউন কাউন্সিলের রোজল্যান্ড ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন কমিউনিটির প্রিয় মুখ শাহে জামান টিটু। শহরের বাসিন্দাদের একটি বড় অংশই মুসলিম সম্প্রদায়ের।আগামী ৯  সেপ্টেম্বরের  নির্বাচন উপলক্ষে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে নির্বাচিত করার আহ্বান জানাচ্ছেন তার অনুসারীরা ।

শাহে জামান টিটু কয়েকজন শুভানুধ্যায়ী, নির্বাচনে দলমত নির্বিশেষে প্রত্যেক বাংলাদেশি-অস্ট্রেলিয়ানকে  ভোট কেন্দ্রে যাওয়ার অনুরোধ সহ কাউন্সিলার পদে তাকে সর্বাত্মক সহযোগিতা করার কথা বলেন ।

আসন্ন নির্বাচনে শাহে জামান টিটু কে ক্যান্টাবেরী ব্যাংকসটাউন কাউন্সিলের   কাউন্সিলার পদে  নির্বাচিত করে বাংলাদেশী কমিউনিটির অধিকার আদায়ের পথ সুদৃঢ় করার আহ্বান জানিয়ে  তারা বলেন, সকলে ঐক্যবদ্ধভাবে এই  গুরুত্বপূর্ণ নির্বাচনে  টিটু র পাশে দাঁড়ালে তার বিজয় সুনিশ্চিত। তারা আরো বলেন, শাহে জামান টিটুর জন্যে বাংলাদেশি-অস্ট্রেলিয়ান  ছাড়াও সকল ভোটারের কাছে ভোট চাইতে হবে। এই  কাজে নতুন প্রজন্মকেও কাজে লাগাতে হবে।

সিডনির বাংলা টাউন নামে খ্যাত লাল্কেম্বা রেলওয়ে প্যারেড দিয়ে পথ চলতেই চোখে পড়বে একজন কর্মব্যস্ত ব্যবসায়ীকে। যিনি সময়ের সঙ্গে ছুটে চলেছেন, বিভিন্ন শুভানুধ্যায়ীদের সঙ্গে কুশল বিনিময় করছেন, আবার নিজের ব্যবসায় মনোনিবেশ করছেন দায়িত্বের সঙ্গে। সিডনিতে যেকোনো অনুষ্ঠানে আয়োজকদের কাছে পৃষ্ঠপোষক হিসেবে যার নামটি বারবার উচ্চারিত হয় তিনি হলেন মোহাম্মদ শাহে জামান টিটু।

অস্ট্রেলিয়ার  নিউ সাউথ ওয়েলস রাজ্যের   সিডনি- শহরের এর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহরতলিতে অবস্থিত ক্যান্টাবেরী ব্যাংকসটাউন কাউন্সিল । রাজ্য সরকার কর্তৃক একটি পর্যালোচনা পরে গত ২০১৬ সালের ১২মে  ক্যান্টাবেরী ব্যাংকসটাউন কাউন্সিলকে   একত্রিত  করে।এই সিটি কাউন্সিল আয়তন ২৭  বর্গ কিলোমিটার ।২০১৬  সালের আদমশুমারি অনুযায়ী জনসংখ্যা  ৩৫০৯৮৩  জন ।

এই  শহরে কয়েক হাজার  বাংলাদেশি বসবাস করলেও এখন পর্যন্ত একজনও সিটি কাউন্সিল কিংবা অঙ্গরাজ্য পার্লামেন্টে বা ফেডারেল  পার্লামেন্টে জয়ী হতে পারেননি। আসন্ন ক্যান্টাবেরী ব্যাংকসটাউন কাউন্সিল নির্বাচনে শাহে জামান টিটুর জয়লাভের মধ্য দিয়ে সেই বন্ধ্যাত্বের অবসান হবে বলে অনেক প্রবাসী আশা প্রকাশ করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০১৭/জেএইচ/এমকে-এম


শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা