আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

আরব আমিরাতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পুনর্মিলনী সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-০৪ ০০:৩১:৩০

হাজী আব্দুল বাছিত, সংযুক্ত আরব আমিরাত :: ব্যাপকভাবে সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় বিএনপি কর্তৃক আয়োজিত বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পুনর্মিলনী সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার শারজা হুদাইবিয়া রেস্টুরেন্টের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়।

আরব আমিরাত কেন্দ্রীয় বিএনপির সভাপতি এম জাকির হুসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রুপুর ও যুগ্ন সম্পপাদক শহিদুল ইসলাম এর যৌত পরিচালনায় আরব আমিরাত বিএনপির সর্বস্তরের ব্যাপক নেতাকর্মীর অংশগ্রহণে কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয় রাত ৯ টায়।

অনুষ্ঠানে উৎসব মুখর পরিবেশে নেতা কর্মীরা মিছিল সহকারে দলবদ্ধ হয়ে সভাস্থলে যোগ দেন। দীর্ঘদিন পর দলের অনুষ্ঠানে উজ্জিবীত নেতাকর্মীরা ঈদের শুভেচ্ছায় বিনিময় করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আরব আমিরাত কেন্দ্রীয় বিএনপির সভাপতি এম জাকির হুসেন সাধারণ সম্পাদক এম আব্দুছ ছালাম তালুকদার , উপদেষ্টা রফিকুল আলম, নাছির মাহমুদ, আবুল বাসার, জহিরুল ইসলাম, সহ সভাপতি নুরুল আলম, ইলিয়াছ চৌধুরী, আব্দুল্লাহ আলম, সিরাজুল ইসলাম নওয়াব, সহ সম্পাদক সেলিম উদ্দিন খান, আল আইন বিএনপির সভাপতি শওকত ওসমান, আজমানের সিনিয়র সহ সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, উম্ম আল কুয়াইন বিএনপির সভাপতি আব্দুল্লাহ আল ফারুক সহ আরো অনেকে।কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি মিয়া মোহাম্মদ সিজিল , সাধারণ সম্পাদক শামিম আহমেদ দুবাই যুবদলের সভাসভাপতি এম রানা , সাবেক ছাত্রনেতা ইউ এ ই বি এন পির প্রভাব শালী সদস্য বিল্লাল আহমেদ সহ বিএনপির অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ।

বক্তারা বলেন - অবৈধ সরকার অস্ত্রের জোরে জনগণের সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার কেড়ে নিয়েছে। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার দোহাই দিয়ে প্রতিমুহূর্তে মুক্তিযুদ্ধের সকল অর্জনকে পদদলিত করে গণতন্ত্রকেই বিলুপ্ত করে দিতে চায়। প্রধানমন্ত্রীর স্মরণে রাখা উচিত- তার বাবা বাকশাল গঠনের মাধ্যমে গণতন্ত্র হত্যা করে যেমন আওয়ামী লীগকে অস্তিত্বহীন করে দিয়েছিল; তিনিও বাবার পদাঙ্ক অনুসরণ করে পুনর্বার আওয়মী লীগকে রাজনৈতিকভাবে দাফন করার আয়োজন করে চলেছেন।

দেশে বিএনপি এখন এক কঠিন পরিস্তিতি মোকাবেলা করছে উল্লেখ করে বক্তারা বলেন জদি অচিরেই সুষ্ঠুভাবে একটি নির্বাচন না দেয়া হয় বর্তমান অবৈধ প্রধানমন্ত্রীর আরব আমিরাত সফরকে প্রতিহত করার ঘোষণা দেবেন বি এন পির অংঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন আরব আমিরাতের শিল্পীরা।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা