আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

মিশিগানে তিনদিন ব্যাপী কনস্যুলার সার্ভিস শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১০ ১৪:৩৯:১০

সিলেটভিউ ডেস্ক :: যুক্তরাষ্ট্রের মিশিগানে তিনদিনব্যাপী ভ্রাম্যমান কনস্যুলার সার্ভিস শুরু হয়েছে। ৮ সেপ্টেম্বর সকাল ১০টায় মিশিগানের হেমট্রামিক সিটির গেইট অব কলোম্বাসে বাংলাদেশ কালচারাল সোসাইটি ইনক্ মিশিগানের উদ্যোগে ও মিশিগান স্টেট যুবলীগের সার্বিক তত্তাবধানে এই সার্ভিস কার্যক্রম শুরু হয়েছে। রোববার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা হতে বিকেল ৬টা পর্যন্ত এ সেবা কার্যক্রম চলবে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

এই সার্ভিসের আওতায় মিশিগান ভ্রাম্যমান দূতাবাস থেকে সকল প্রকার কনস্যুলার ও এমআরপি কার্যক্রমসহ বাংলাদেশি পাসপোর্টের নবায়ন, ডিজিটাল পাসপোর্ট তৈরির আবেদন, আমেরিকান পাসপোর্টে ‘নো ভিসার অনুমোদন ও অভিবাসী সংক্রান্ত নানা সেবা প্রদান করা হয়।

গেলো দুইবছর ধরে বাংলাদেশ কালচারাল সোসাইটি ইনক্ মিশিগান ও মিশিগান স্টেট যুবলীগের উদ্যোগে এই সার্ভিস প্রদান করা হচ্ছে। সরকারি ফি ছাড়া এই সার্ভিস প্রদানে বাড়তি কোন টাকা নেয়া হচ্ছে না বলে আয়োজকরা জানিয়েছেণ।

ভ্রাম্যমান কনস্যুলার সার্ভিস উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মো. জাহেদ মাহমুদ আজিজ সুমন।

মিশিগান স্টেট যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদুর রহমান চৌধুরী জাবেদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিশিগান বাঙালী কমিউনিটির প্রবীন নেতা শাহ খালিস মিনার, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন বাঙ্গালী, মোস্তফা আল্লামা, মঞ্জুর খাঁন, আব্দুল কাইয়ুম, মিশিগান আওয়ামীলীগের সভাপতি খলকুর রহমান, বিয়ানীবাজার সমাজকল্যাণ সমিতির সভাপতি লুৎফুর রহমান, গোলাপগঞ্জ সমিতির সভাপতি হেলাল খাঁন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডসের সভাপতি মুহিত মাহমুদ, জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুজিব আহমদ মনির, মিশিগান স্টেট যুবলীগের উপদেষ্টা সাকের উদ্দিন সাদেক, খাজা শাহাব আহমদ, মাসুদ চৌধুরী, এনটিভি সংবাদদাতা সেলিম আহমদ, মিশিগান স্টেট যুবলীগের সিনিয়র সহ সভাপতি সৈয়দ সালেক আহম, যুগ্ম সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ, রুম্মান আহমদ চৌধুরী ইভান, আনিছুজ্জামান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, আওলাদ হোসেন মামুন, তারেক আহমদ, সাংস্কৃতিক সম্পাদক রুম্মান আহমদ স্বাগত, অর্থ সম্পাদক কবির আহমদ শাহরিয়ার, আশরাফ আহমদ, শাওন বড়ুয়া প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার উন্নয়নের অংশ হিসাবে এই ভ্রামমান কনসুল্যার সার্ভিস আয়োজন করে মিশিগান স্টেট আওয়ামী যুবলীগ, মিশিগান স্টেট যুবলীগ জন্মলগ্ন থেকে মিশিগানে বসবাসরত বাঙালী কমিউনিটির সেবা প্রদান করে যাচ্ছে। এই প্রথম মিশিগান স্টেট যুবলীগ সম্পূর্নভাবে সার্ভিস ছাড়া জনসাধরনকে এই সেবা প্রদান করছে এতে করে বাংলাদেশী জনগন যে সেবা পেয়েছেন তা সত্যিই প্রশংসার দাবি রাখে।

বক্তারা বলেন, এই সার্ভিসের মাধ্যম অতিতে যে অরাজকতা ও অনিয়ম হয়েছে এবং মানুষকে যেভাবে হয়রানী করা হয়েছে মিশিগানবাসী তার থেকে মুক্তি পেয়েছে। মিশিগানবাসী চায় শান্তি ও সুন্দর পরিবেশে তাদের এই সার্ভিস পেতে। মিশিগান স্টেট যুবলীগ প্রত্যেকটি নেতাকর্মী সেই সুন্দর ও সুশৃঙ্খল সেবা দিতে বদ্ধপরিকর। কোন ধরনে অপ্রীতিকর ঘটনা যাতে না হয় সেই জন্য মিশিগান স্টেট যুবলীগের সকল সদস্য সেচ্ছাসেবক হিসাবে কাজ করবে। মিশিগান স্টেট যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মিশিগানে বসবাসরত সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১০ সেপ্টেম্বর ২০১৭/ প্রেবি/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক প্রবাস জীবন খবর

  •   ফের দু’সপ্তাহের সম্পূর্ণ লকডাউনে মালয়েশিয়া
  •   আটকেপড়া প্রবাসীদের ভিসা-ইকামার মেয়াদ বাড়াচ্ছে সৌদি
  •   বাংলাদেশিদের যেভাবে সুযোগ হচ্ছে মাল্টায় যাওয়ার
  •   আরব আমিরাতে বছরে মারা যান এক হাজার প্রবাসী কর্মী
  •   সিলেটে নির্মাণ শ্রমিকদের মধ্যে এনআরবি ব্যাংকের ঈদ উপহার বিতরণ
  •   আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে বাংলাদেশীর স্থান
  •   বাংলাদেশি রুমা এখন মার্কিন এটর্নি
  •   ইতালিতে কোভিড ফ্রি ট্রেন,খুশি প্রবাসী বাংলাদেশিরা
  •   খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল
  •   যুক্তরাষ্ট্রে বাংলাদেশি মা-বাবা-নানিকে হত্যার পর দু’ভাইয়ের আত্মহত্যা