আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জাতীয়করণ ছাড়া ঘরে ফিরবেন না এমপিওভুক্ত শিক্ষকরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-১৬ ২১:০৭:০৪

এহতেরামুল হক সোহাগ, জাতীয় প্রেসক্লাব চত্বর থেকে ফিরে :: দীর্ঘ কয়েকবছর যাবৎ এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত পাঁচ লাখের অধিক শিক্ষক ও কর্মচারীদের একমাত্র  দাবী জাতীয়করনের জন্য বিভিন্ন সময় আন্দোলন চালিয়ে গেলেও চলতি সরকারের শেষ সময়ে তারা আমরণ অনশনে নেমেছেন। নির্বাচনের চলতি বছরে তাদের প্রাণের দাবী আদায়ে সারাদেশের শিক্ষকরা আমরন অনশনে যোগ দিচ্ছেন। সাতদিন ধরে চলতে থাকা অনির্দিষ্টকালের এই আন্দোলনে ইতিমধ্যে ৬৫ জন শিক্ষক অসুস্হ হয়ে হাসপাতালে চিকিৎসারত অবস্হায় রয়েছেন।

সরেজমিনে দেখা যায়, দেশের  বিভিন্ন শহর ও প্রত্যন্ত অঞ্চল থেকে আসা শত শত শিক্ষক ও কর্মচারীরা হাড়কাপানো রেকর্ড ভাঙ্গা চলতি শীত মৌসুমকে উপেক্ষা করে আমরন অনশনে দিনের পর দিন কষ্ট সহ্য করে যাচ্ছেন।

সুনামগঞ্জ থেকে আসা শিক্ষক রফিক আহমদ বলেন, "সরকারীকরণের ব্যাপারে আমাদের আন্দোলন একমাত্র প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আশ্বাসেই ভাঙ্গবো। নতুবা আমরা লাশ হয়ে ফিরবো। আন্দোলন চালিয়ে যাওয়া ছাড়া আমাদের আর কোন পথ খোলা নেই"। আন্দোলনরত সকলের চেহারায় লুকিয়ে থাকা একটিই বিষয় 'জাতীয়করণ ছাড়া ঘরে ফিরবো না।'

একটানা চলতে থাকা অনশনে প্রতিদিনই শত শত শিক্ষকরা জড়ো হচ্ছেন তাদের দাবি আদায়ে। আজও প্রভাষক এহতেরামুল হক সোহাগের নেতৃত্বে হবিগঞ্জ জেলার তিনটি উপজেলার বিভিন্ন শিক্ষক পরিষদের ৫০ জন শিক্ষক-কর্মচারীরা একাত্মতা প্রকাশ করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/১৬ জানুয়ারি ২০১৮/এসো/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন