আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

রাবিতে ছাত্রলীগের নবীনবরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১১ ১৮:০৬:৩৯

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়েছে। সোমবার বেলা ১২টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এই নবীনবরণ কর্মসূচির আয়োজন বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন- যারা মনে করেন, পাকিস্তান অনেক কষ্ট করে অর্জন করা হয়েছে, যে পাকিস্তানকে ভেঙে দুই টুকরা করবেন শেখ মুজিব বা আওয়ামী লীগ, এটা মেনে নেয়া যায় না। তারাই পরবর্তীতে বিএনপির সূচনায় বিএনপিতে যোগ দিয়ে জিয়াউর রহমানের নেতৃত্বে বিএনপিতে আসে।

নবীনবরণ অনুষ্ঠানের প্রধান বক্তা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ‘শিক্ষা, শান্তি, প্রগতি এই হলো ছাত্রলীগের স্লোগান। আমরা শিক্ষা চাই কারণ আমরা আলোকিত মানুষ হতে চাই। আমরা শান্তি চাই কারণ অশান্তি সৃষ্টি করা মানুষের কাজ না। আমরা প্রগতি চাই অথ্যাৎ আমরা উন্নয়ন চায়। আমরা প্রগ্রেসিভ, আমরা চিন্তা-চেতনায়, ভাবনায়, সব জায়গায়, বঙ্গবন্ধুর যে বিশাল হৃদয় তা ধারণ করবো।

বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের বক্তব্য দেন, বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, চৌধুরী মো. জাকারিয়া এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ ড. জুলকার নায়েনসহ শিক্ষক-কর্মকর্তাসহ দুই সহ¯্রাধিক নবীন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন

আপনার মতামত দিন