আজ রবিবার, ৩১ মে ২০২০ ইং

রাবিতে নেই সাইকেল স্ট্যান্ড, স্থাপনের দাবিতে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৪ ১৯:২৫:৫৮

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাডেমিক ভবনগুলোতে নেই কোন সাইকেল স্ট্যান্ড। তাই সাইকেল চুরির ঘটনা ঘটছে অহরহ। সাইকেল চুরি রোধে প্রত্যেকটি একাডেমিক ভবনের সামনে ‘সাইকেল স্ট্যান্ড’ স্থাপনের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আয়োজিত মানববন্ধনে বক্তারা এ দাবি জানায়।

মানববন্ধনে অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী খাইরুল ইসলাম দুখু বলেন, ‘আমি যখন প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলাম তখন আমার সাইকেল হারিয়ে যায়। সাইকেলটি আমি টিউশনির টাকা দিয়ে কিনেছিলাম। বিষয়টি ভেবে আমার এখনও খারাপ লাগে যে বিশ্ববিদ্যালয়ে এখনও এই চুরি রোধে কোন পদক্ষেপ নেয়া হয়নি। তাই আজকের এই মানববন্ধনে আমি বলতে চাই প্রতিটি ভবনে সিসি ক্যামেরা লাগিয়ে আমাদের সাইকেলের নিরাপত্তা নিশ্চিত করুন।’

এসময় অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফরিদ খান শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করে বলেন, ‘দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে শিক্ষার্থীদের সাইকেল চুরি হচ্ছে। কিন্তু প্রশাসন কোন পদক্ষেপ নিচ্ছে না। যাদের সাইকেল চুরি হয়ে যায় তাদের কষ্ট আমি বুঝি। আমাকে এ ধরণের ঘটনা ব্যথিত করে। একজন শিক্ষকের কাছে তাঁর গাড়ি যেমন গুরুত্বপূর্ণ তেমনি একজন শিক্ষার্থীর কাছে তার সাইকেল গুরুত্বপূর্ণ। শিক্ষকদের গাড়ি রাখার জন্য পার্কিংয়ের ব্যবস্থা থাকলেও শিক্ষার্থীদের জন্য কোন ব্যবস্থা নেই। প্রতিটি ভবনে সিসি ক্যামেরা, সাইকেল রাখার নিদিষ্ট স্থান স্থাপনের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি’। মানববন্ধনে সঞ্চালনা করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জুয়েল মামুন।

শেয়ার করুন

আপনার মতামত দিন