আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

রাবিতে গাজীপুর জেলা সমিতির নবীণবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৬ ০১:১৪:৩৮

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গাজীপুর জেলা সমিতির নবীণবরণ, প্রবীণ বিদায় ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষা উপকরণ ও ফুল দিয়ে নবীণদের বরণ করে নেওয়া হয় ও প্রবীণ শিক্ষার্থীদের বিদায় দেন সংগঠনের কর্মীরা। এরপর অনুষ্ঠানের অতিথিরা সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক রাকিব আল হাসান কে ক্রেস্ট তুলে দেয়।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইমনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী রেঞ্জের ডিআইজি এ.কে.এম হাফিজ আক্তার বলেন, এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে আমাদের আন্তঃসম্পর্ক গড়ে ওঠে। এখানে (রাজশাহীতে) অনেকে আমরা বিভিন্ন সেক্টরে রয়েছি। ব্যক্তিগত এবং কর্ম ব্যস্ততার কারণে সবার সাথে পরিচয় হওয়ার সুযোগ হয়ে ওঠে না। কিন্তু এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা সে সুযোগ পেয়েছি।

তিনি আরও বলেন, আমাদের সামাজিক দায়বদ্ধতা রয়েছে পরিবার, সমাজ ও রাষ্ট্রের প্রতি। দেশে সাইবার ক্রাইম অপরাধ ক্রমেই বেড়ে চলেছে। অনেকে বুঝে না বুঝে এ অপরাধের সাথে জড়িয়ে পড়ছে। সামাজিক দায়বদ্ধতা থেকে এসব ক্রাইম থেকে বিরত থাকতে হবে। তাছাড়াও মাদক থেকেও যথাসম্ভব দূরে থাকতে হবে।

ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল গফুরের সভাপতিত্ত্বে আরও বক্তব্য দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি পেট্রোবাংলা পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক প্রকৌশলী ইমাম উদ্দিন শেখ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড রাজশাহীর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. এনামুল হক, আর.এম.পির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ তরিকুল ইসলাম, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান সেলিম, রাজশাহীর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের যুগ্ন কমিশনার মানস কুমার বর্ণন, পেট্রোবাংলা পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী বরকত হোসেন মোল্লা প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৮৬ সালে থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করে গাজীপুর জেলা সমিতি। এরপর থেকে সংগঠনটি বিভিন্ন সময় বিভিন্নভাবে গাজীপুর থেকে আগত নবীন শিক্ষার্থীদের সহযোগীতা করাসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে আসছে।

শেয়ার করুন

আপনার মতামত দিন