Sylhet View 24 PRINT

রাবিতে চৌগাছা সমিতির বরণ, বিদায় ও নতুন কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৮ ১৩:১২:৫০

রাবি প্রতিনিধি :: ‘রইবো মোরা একই সাথে আসবো ফিরে মাটির টানে’ এই শ্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চৌগাছা উপজেলা (যশোর) ছাত্র কল্যাণ সমিতির পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের বরণ, প্রবীণদের বিদায় সংবর্ধনা ও সমিতির নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

গতকাল শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনে ইতিহাস বিভাগের গ্যালারিতে সমিতির আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় আগামী এক বছরের (২০১৯-২০) জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হাসান মাহমুদকে সভাপতি ও আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তানভির এহসানকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

পরে রাবি মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. বোরাক আলী ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক শরিফুল ইসলামসহ ১৪ সদস্যের একটি উপদেষ্টা কমিটি এ কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি প্রাণ রসায়ন বিভাগরে হাবিবুর রহমান ও সঙ্গীত বিভাগের ফাতেমাতুজ জহুরা, যুগ্ম সাধারণ সম্পাদক ফার্মেসী বিভাগের মিনহাজ মিথুন ও ইসলামের ইতিহাস বিভাগের হাসান রেজা, সাংগঠনিক সম্পাদক ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সজিবুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক সমাজ বিজ্ঞান বিভাগরে শফিউর রাহমান রাথিক, অর্থ সম্পাদক ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের মতিয়ার রহমান, দফতর সম্পাদক গণিত বিভাগের রাকিব হাসান।

এছাড়া প্রচার সম্পাদক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আরিফ হোসেন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক নৃবিজ্ঞান বিভাগের সুমন হোসেন, সাংস্কৃতিক সম্পাদক সঙ্গিত বিভাগের বৈশাখী রানী দে, ক্রীড়া সম্পাদক মার্কেটিং বিভাগের জসীম উদ্দীন, শিক্ষা ও তথ্য বিষয়ক সম্পাদক সমাজ বিজ্ঞান বিভাগের লিমা খাতুন, উপ-শিক্ষা ও তথ্য বিষয়ক সম্পাদক ইতিহাস বিভাগের তানজির রহমান ও কার্যকারী সদস্যরা হলেন হিসাব বিজ্ঞান বিভাগের সতীর্থ সরকার, একই বিভাগের ইমামুল হোসেন ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের কামরুন্নাহার রিক্তা।

অনুষ্ঠানে চৌগাছা উপজেলা সমিতির উপদেষ্টা মার্কেটিং বিভাগরে অধ্যাপক ড. বোরাক আলী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কোনো সংগঠনকে ছোট করে দেখার সুযোগ নেই। কারণ এসব সেচ্ছাসেবী সংগঠনের মধ্যদিয়ে আমাদের ক্যারিয়ারের উন্নয়ন ও নেতৃত্ব দেওয়ার গুণবলী তৈরি হয়। তাছাড়া সংগঠন করলে নিজের সার্থের উর্ধ্বে সকলে মিলে কাজ করার সুযোগ সৃষ্টিসহ নিজেকে এক ধরণের শাসনের মধ্যে রাখা যায়।

অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে রাবির বিভিন্ন বিভাগে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ ও সদ্য মাস্টার্স শেষ হওয়া শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা জানানো হয়।

এ সময় নতুন কমিটির সদস্যরা পারস্পরিক ভালোবাসা, সহযোগীতা, ঐক্য বজায় রাখা ও দৃঢ় বন্ধন গড়ে তোলার লক্ষে ১৯৯৮ সাল থেকে এ ছাত্রকল্যণ সমিতি কাজ করে আসছে। সেই ধারাবাহিকতায় নিজেদের ক্যারিয়ার উন্নয়ন ও সমিতির কল্যাণের স¦ার্থে নিজনিজ জায়গা থেকে দায়িক্ত পালনের মাধ্যমে সমিতিকে আরো গতিশীল করে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক প্রসেনজিৎ কুমারের সঞ্চালনায় ও সভাপতি সোহানুর রাহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. বোরাক আলী, বিশেষ অতিথি সমাজকর্ম বিভাগের অধ্যাপক মুহাম্মদ শরিফুল ইসলাম, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সিনিয়র কর্মকর্তা নাজমুল হাসানসহ রাবিতে অধ্যয়নরত চৌগাছা উপজেলার প্রায় ৭০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.