আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

রাকসু নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতের দাবি জানালো ‘স্বপ্ন’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২৯ ২২:২৬:৪৪

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে রাকসু নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার দাবি  জানিয়েছে মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘স্বপ্ন’।

সোমবার বিকেলে প্রক্টর দপ্তরে বিশ্ববিদ্যালয়ের সংলাপ কমিটির সঙ্গে ধারাবাহিক আলোচনায় ১৩ দফা দাবি জানান সংগঠনের নেতাকর্মীরা।

দাবিগুলো হলো- অতিদ্রুত তফসিল ঘোষণা করা, ভোটার তালিকা হালনাগাদ করা, রাকসুর গঠনতন্ত্র হালনাগাদ করে যুগোপযোগী করা, ভোটকেন্দ্র হলে স্থাপন করে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোন সংগঠন যেন অংশগ্রহণ করতে না পারে তা সুনিশ্চিত করা, নির্বাচনকালীন বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা, নির্বাচনে প্রার্থীদের নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করা, রাবি থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস করে এমফিল বা সান্ধ্যকালীন কোন কোর্সে ভর্তি আছে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ রাখা, যাদের ছাত্রত্ব শেষ হয়েছে তাদেরকে প্রার্থী হওয়া ও ভোটাধিকারের সুযোগ না দেয়া, সাধারণ ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদানের নিশ্চয়তা বিধান করা, হলুদ সাংবাদিকতা কঠোর হস্তে দমন করা এবং নির্বাচন পরিবেশ সুস্থ রাখার জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা।

এদিকে একইদিনে কমিটির সাথে সংলাপ করেছে প্রথম আলো বন্ধুসভা রাবি শাখা। এসময় তারা রাকসু নির্বাচনকে সামনে রেখে পাঁচটি দাবি তুলে ধরে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, তারা রাকসু নির্বাচন উপলক্ষে কিছু দাবি-দাওয়া জানিয়েছে। দাবিগুলো বিবেচনা করে দেখা হবে।

এসময় রাকসু সংলাপ কমিটির সদস্য সচিব অধ্যাপক আবু সাঈদ মো. নাজমুল হায়দার, সদস্য অধ্যাপক লায়লা আরজুমান্দ বানু উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/২৯ এপ্রিল ২০১৯/আই/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন