আজ বুধবার, ১২ অগাস্ট ২০২০ ইং

মাকে বাঁচাতে সকলের সহযোগিতা চায় রাবি শিক্ষার্থী মেহেদী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-০১ ১৮:১১:৪২

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নৃবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান। পরিবারের একমাত্র উপার্জনক্ষম পিতার ছয় সন্তানের মধ্যে বড় ছেলে মেহেদী। জমি-জমা বলতে তেমন কিছুই নেই। দারিদ্রতার কারণে একাডেমিক পড়াশুনার পাশাপাশি ৩টি টিউশনি করিয়ে নিজের থাকা খাওয়ার খরচ চালায় এবং বাকি টাকা বাসায় পাঠায়। এমতাবস্থায় ‘নিউরন ক্যান্সার’ রোগে আক্রান্ত মাকে বাঁচাতে সকলের সহযোগিতায় চায় মেহেদী।

সম্প্রতি চিকিৎসরা জানিয়েছেন, খুব অল্প সময়ের মধ্যেই অপারেশেন করতে না পারলে বড় ধরনের দুর্ঘটনা হতে পারে। অপারেশনের জন্য প্রয়োজন প্রায় ৩ লক্ষ টাকা। অর্থনৈতিক অস্বচ্ছলতার কারণে অপারেশনের মোটা অংকের টাকা ব্যবস্থা করা মেহেদীর পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না।

মায়ের (খাদিজা বেগম) বর্তমান অবস্থা জানতে চাইলে চিকিৎসকের বরাত দিয়ে মেহেদী হাসান বলেন, ‘মায়ের অবস্থা খুব বেশি ভালো না। যত তাড়াতাড়ি সম্ভব অপারেশন করতে হবে। এখন স্বাভাবিক অবস্থায় থাকলেও মাথায় প্রচন্ড যন্ত্রনা হয়। অপারেশনে বিলম্ব হলে দুর্ঘটনা ঘটতেও পারে। এমতাবস্থায় আমি কি করব বুঝে উঠতে পারছি না।’

এদিকে তার বিভাগের শিক্ষার্থীরা দিন-রাত পরিশ্রম করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, অনুষদ, হল এবং রাজশাহী শহরসহ বিভিন্ন পাবলিক স্পটে অর্থ সংগ্রহ করেই চলেছেন। তবে বিশ্ববিদ্যালয় ঈদুল ফিতর উপলক্ষে বন্ধ হবার আগে সম্পূর্ণ টাকা সংগ্রহ করা সম্ভব নয় বলে মনে করছেন বিভাগের শিক্ষার্থীরা। এমতাবস্থায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারা।

জানতে চাইলে মেহেদীর সহপাঠী রিফাত হাসান আদর বলেন, আমরা আমাদের নৃবিজ্ঞান বিভাগের সকল বড় ভাই বোনদের সহযোগিতায় আমাদের মায়ের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী কর্মচারী, রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় নানা শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে ঘুরে ঘুরে টাকা তুলছি। কিন্তু মাকে বাঁচাতে এই টাকা যথেষ্ট নয়। আমাদের মাকে বাঁচাতে বিত্তবানদের সহযোগিতার হাত প্রয়োজন। 

প্রসঙ্গত, মেহেদী হাসানের বাড়ি সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার বালাবাড়ি গ্রামে।

মেহেদীর মায়ের চিকিৎসার্থে সাহায্য করা যাবে এই নাম্বারে: বিকাশ: ০১৭৫৮০৭০৮২৪ (মেহেদী), রকেট: ০১৮৫৬১৫০৬৫০ (মেহেদী)। 

সাহায্যের জন্য যোগাযোগ: সাদমান সাকিব: ০১৭৬৭১৮৬১২৩ ও রিফাত হাসান আদর: ০১৭২৩৭৮৫৪৫৩।

সিলেটভিউ২৪ডটকম/১ মে ২০১৯/আ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন