আজ বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০ ইং

রাবির প্যারিস রোডের সৌন্দর্য রক্ষার্থে উপ-কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৯ ১১:৪৯:৩৯

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) কাজলা গেইট থেকে শের-ই-বাংলা একে ফজলুল হল পর্যন্ত যে রাস্তাটি চলে গেছে সেটি মূলত প্যারিস রোড নামে পরিচিত। রাস্তাটির দুইপাশে চোখ ধাঁধানো গগনশিরীষ গাছ। রাস্তার দুপাশের এই আকাশচুম্বি গাছগুলো কেবল সৌন্দর্যই বৃদ্ধি করে না, লালন করে ক্যাম্পাসের বহু ইতিহাস আর ঐতিহ্য। আর এই ইতিহাস ও ঐতিহ্যকে ধরে রাখার জন্য বিশ^বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীরা প্যারিস রোডের নান্দনিক উন্নয়ন ও সৌন্দর্য রক্ষার্থে একটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

উপ-কমিটির আহ্বায়ক বিশ^বিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মুসতাক আহমেদ এবং চারুকলা অনুষদের অধ্যাপক হুমায়ুন কবির কে সদস্য সচিব করে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, সৌন্দর্যায়ন সদস্য মোল্লা মোহাম্মদ সাঈদ, লেক পর্যবেক্ষক ও জলাধারা বিষয়ক সদস্য এনায়েত হোসেন, ক্যামেরায়ন সদস্য পিয়াল, অতিথি ব্যবস্থাপনা সদস্য হৃদয়, অর্থ সংস্থান বিষয়ক সদস্য আবু হোসাইন বিপু এবং ফটোগ্রাফিক্স সদস্য রাতুল।

শনিবার (১৮ মে) সৌন্দর্যায়ন সদস্য মোল্লা মোহাম্মদ সাঈদ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

উল্লেখ্য, ১৯৬৬ সালে বিশ^বিদ্যালয়ের সৌন্দর্য বৃদ্ধিকরনের জন্য ক্যাম্পাসের কাজলা গেট থেকে শের-ই-বাংলা হল পর্যন্ত এই গগনশিরীষ গাছ লাগানো হয়। তৎকালীন উপাচার্য এম শামসুল হক ফিলিপাইন থেকে কিছু গাছ নিয়ে আসেন। তিনি এই গাছগুলো রোপনের দায়িত্ব দেন তৎকালীন উদ্ভিদ বিজ্ঞানের চেয়ারম্যানকে।

@

শেয়ার করুন

আপনার মতামত দিন