আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ছাত্রীকে যৌন হয়রানী, রাবির সেই শিক্ষককে একাডেমিক কার্যক্রমে অব্যহতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৬ ২০:৩৯:৪৮

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানীর অভিযোগ তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও মঙ্গলবার (২৫ জুন) আইইআরে অনুষ্ঠিত এক জরুরি সভায় অভিযুক্ত সহকারি অধ্যাপক বিষ্ণুকুমার অধিকারীকে একাডেমিক কার্যক্রম থেকে অব্যহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

বুধবার (২৬ জুন) বিকেলে আইইআরের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী এসব তথ্য জানান।
 
তিনি আরও জানান, অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে অভিযুক্ত শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীকে ২য় ও ৪র্থ বর্ষের ক্লাস-পরীক্ষা, ফলাফলসহ সব ধরণের একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ থেকে অব্যহতি দেয়া হয়েছে। আইইআরের পরিচালককে প্রধান করে গঠিত তদন্ত কমিটি অভিযোগের সত্যতা খতিয়ে দেখবে। এরপর কমিটির রিপোর্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করা হবে।
 
এর আগেও বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে ইনস্টিটিউটের সান্ধ্যকোর্সের একাধিক ছাত্রী হয়রানীর অভিযোগ তুলে তাকে কোর্স থেকে অব্যহতির অনুরোধ জানান পরীক্ষা কমিটির চেয়ারম্যান বরাবর। একারণে তাকে ওই ব্যাচের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে সরিয়ে নেয়া হয়।
 
ভুক্তভোগী সেই শিক্ষার্থী বলেন, ‘আমি আর মানসিকভাবে সহ্য করতে না পেরে অভিযোগ করেছি। আমি চাইনা ওই শিক্ষক আমার মতো আর কারো সঙ্গে এমন করুক। আমি নায্য বিচার চাই।’

তিনি জানান, রেজিস্ট্রার করে ডাকযোগে অভিযোগপত্রের কপি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, জনসংযোগ প্রশাসক, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা বরাবর পাঠানো হয়েছে।

-পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন