আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

শাবিতে ‘জেনেটিক ইঞ্জিনিয়ারিং’ বিভাগে পুনর্মিলনী উৎসব বৃহস্পতিবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৬-১১-৩০ ১৫:৩৯:৩৭

শাবি প্রতিনিধি ::  রাত পোহালেই ‘বারোবছর পূর্তি ও পুনর্মিলনী উৎসব’ শুরু হতে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি)’ বিভাগে। পুনর্মিলনী উপলক্ষে সব ধরনের প্রস্তুতি প্রায় শেষের দিকে বলে জানান বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন।

‘চ্যালেঞ্জ এন্ড ইনোভেশন অব বায়োটেকনোলজিস্ট ইন বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে তিনদিনব্যপী নানা আয়োজন হাতে নিয়েছে বিভাগটি।

প্রথম দিন বৃহস্পতিবার- রেজিস্ট্রেশন, র‌্যালী, আলোচনা সভা, টেকনিক্যাল সেশন, সায়েন্টেফিক সেশন, জব ফেয়ার ও প্রাক্তন ছাত্রছাত্রীদের মুক্ত আলোচনা। বেলা সাড়ে দশটা থেকে কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান। এছাড়া সভাপতিত্ব করবেন শাবি ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।

তিনদিন ব্যাপি আয়োজনের অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে জব ফেয়ার, সিলেট নগরীতে ট্রাক র‌্যালি, সাংস্কৃতিক সন্ধ্যা এবং বার-বি-কিউ, বনভোজন এবং মুক্তমঞ্চে এস আই টুটুলের অংশগ্রহণে ধ্রুবতারা ব্যান্ডের কনসার্ট। শনিবারের এ কনসার্টটি সবার জন্য উন্মুক্ত।

সিলেটভিউ২৪ডটকম/৩০ নভেম্বর ২০১৬/এমকে/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন