আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

একাধিকবার ওয়েনস্টিনের লালসার শিকার হয়েছেন সালমা হায়েক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১২-১৫ ০০:৩১:৪৯

এবার মি টু-তে হলিউড অভিনেত্রী সালমা হায়েকও। শোনালেন নিজের ভয়ঙ্কার যৌন হেনস্থার কথা। অভিযোগ সেই হলিউড পরিচালক হার্ভে ওয়েনস্টিনের বিরুদ্ধে। 

নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে সালমা জানিয়েছেন, এক দু'বার নয় একাধিক বার পরিচালকের যৌন হেনস্থার শিকার হতে হয়েছে তাকে। ২০০২-এ পরিচালকের সঙ্গে ফ্রিদা নামে একটি ছবিতে কাজ করেছিলেন সালমা। সেই ছবির অধিকাংশ দৃশ্যই পরিচালক এমনভাবে তৈরি করেছিলেন যে সালমাকে নগ্ন হতে হয়। প্রতিদিন যাওয়াটা তার কাছে দুঃস্বপ্নের মত হয়ে দাঁড়িয়েছিল। 

রাতে ঘুমাতে পারতেন না। ঘুমের ওষুধ খেতে হত সালমাকে। শুধু নায়কের সঙ্গে নয় পরিচালক এক নারীর সঙ্গেও যৌনতার দৃশ্যে অভিনয় করতে বাধ্য করেছিলেন সালমাকে। সে সময় কীভাবে তাকে হার্ভে উইনস্টাইনের যৌন হেনস্থার শিকার হতে হত তার সাক্ষী থাকতো সেটের সকলেই।

সবাই নিরব দর্শকের মত সেগুলো উপভোগ করত বলেও অভিযোগ করেছেন সালমা। শুটিং শেষ হওয়ার পর পোস্ট প্রোডাকশন থেকে দূরত্ব বজায় রেখেই চলতেন অভিনেত্রী। হার্ভে তার একাধিক ছবিতে মাত্রাতিরিক্ত যৌনতা প্রদর্শন করতে ভালোবাসেন। এবং তার সঙ্গে যে পরিচালক ও প্রযোজকরা কাজ করেন তাদের উপর নিজের ইচ্ছে চাপিয়ে দিতে থাকেন। অর্থাৎ তাদেরও বাধ্য করেন অকারণে ছবিতে যৌনদৃশ্য যুক্ত করতে। 

সালমা হায়েকের আগেও হলিউডের একাধিক অভিনেত্রী হার্ভে উইনস্টাইনের বিরুদ্ধে যৌন হেনস্থা, শ্লীলতাহানী এবং ধর্ষণের অভিযোগ এনেছেন। তারপরেই একে একে প্রকাশ্যে আসতে শুরু করে হলিউড পরিচালেকের বিকৃত মানসিকতার কাহিনী।  

শেয়ার করুন

আপনার মতামত দিন