Sylhet View 24 PRINT

ঈদকে সামনে রেখে রানওয়ে ম্যানিয়াক মডেল এজেন্সি ভিন্ন ফটোস্যুট আয়োজন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২৭ ১৭:২১:১৪

সিলেটভিউ ডেস্ক :: কয়েক দিন পরেই ঈদ। কিন্তু ঈদের নানা প্রস্তুতি শুরু হয়েছে বেশ আগে ভাগেই। বিশেষ করে ঈদের পোশাক নিয়ে ভাবনাটা শুরু হয় সবার আগে। কেননা ঈদের আনন্দ নতুন পোশাকেই। আর ঈদে ছেলেদের নতুন পোশাক মানেই যেন পাঞ্জাবি।

কেননা ছেলেদের ঈদ ফ্যাশনে পাঞ্জাবির প্রাধান্যটাই সবার আগে। ফ্যাশনেবল সব পুরুষই ঈদের দিনে পাঞ্জাবি পরতেই বেশি পছন্দ করেন। ঈদের পোশাক পাঞ্জাবি এটা নতুন কিছু নয়।

তবে জেনে রাখা দরকার, কোন ধরনের পাঞ্জাবিতে আরও বেশি স্মার্ট দেখাবে। খাটো নাকি লম্বা? ঢিলে-ঢালা নাকি আঁটসাঁট! জানা দরকার কোন রঙের পাঞ্জাবিতে আপনাকে বাজিমাত করবে। বিশেষ করে এই আবহাওয়ায় আপনার পাঞ্জাবির কাপড়টি কেমন হবে সে বিষয়েও জেনে নেওয়াটা জরুরি। কারণ এবারের কোরবানী ঈদে রোদ-বৃষ্টির খেলা চলবে। আর সাথে পড়বে চরম গরম। তাই আপনার ঈদের পোশাকটি হওয়া চায় যেমন ফ্যাশনেবল, তেমনি আরামদায়ক। অবশ্য আমাদের দেশি ফ্যাশন হাউজগুলো সব সময়ই আবহাওয়ার কথা মাথায় রেখেই ক্রেতাদের জন্য পোশাক তৈরি করে থাকে। এবারের ঈদেও তার ব্যতিক্রম নয়। আর সে কারণেই ঈদকে সামনে রেখে আমাদের দেশীয় ফ্যাশন হাউসগুলো সাজায় রংবেরঙের বাহারি ডিজাইনের পাঞ্জাবির পসরা।

পাঞ্জাবি যেন হয়ে উঠে দেশি ফ্যাশন হাউজগুলোর রঙিন ক্যানভাস। আবহাওয়ার কথা চিন্তা করে ঈদের পোশাককে আরামদায়ক করতে সুতি, খাদি, মটকা, সিল্ক, অ্যান্ডি সিল্ক, প্রিন্স সামসী, কুশান, কাসিস, খানশা, শাহজাদা আদি,  কটন ভয়েলসহ নানা ধরনের কাপড় দিয়ে তৈরি করা হয়েছে এবারের ঈদের পাঞ্জাবি।

ঈদের পাঞ্জাবিতে রঙের প্রাধান্য পেয়েছে লাল, সাদা, নীল, খয়েরি, কমলা, কালো, ছাই, হালকা সবুজ, বেগুনিসহ বিভিন্ন রং। এবারে ঈদের পাঞ্জাবিতে কাটিং, প্যাটার্ন, লেন্থ, কালার সবকিছুতেই থাকছে নতুনত্ব। খাটো ঝুল, সেমি লং কিংবা লং পাঞ্জাবির ফ্যাশন চলছে এ বছরও। তবে সেমি লং গাঢ় রঙের পাঞ্জাবির প্রতি আগ্রহ বেশি তরুণদের। শেরোয়ানি কলারের মধ্যে সুতোর কাজ ও বুকে সুতার কাজের ভিতরে কাঠের ও স্টোনের বোতাম চলছে বেশি। অ্যাপ্লিক, বাটিক, ব্লক, পেইন্ট, এমব্রয়ডারি, সুতার কাজসহ সবধরনের কাজকরা পাঞ্জাবিই চলছে বেশি। কিছু পাঞ্জাবিতে রয়েছে মেয়েদের পোশাকের মতো চুমকি, পুতি ও জরির সুতোর কাজ। এছাড়া স্ট্রাইপ ও চেক তাঁতের কাপড়ের প্লেইন ও প্রিন্টের পাঞ্জাবিও রয়েছে। এছাড়া হাতা, গলায় ও বোতাম ধরে হালকা কাজ করা পাঞ্জাবিও রয়েছে বাজারে। ঈদে ট্র্যাডিশনাল পাঞ্জাবির পাশাপাশি অল্পস্বল্প কারুকাজ করা পাঞ্জাবিও থাকছে। বুকের সামনে, গলায় বা হাতা নিচের দিকে নানা নকশা করা হয়েছে অনেক পাঞ্জাবিতে। স্লিমফিটের পাঞ্জাবি, লং লেন্থের পাঞ্জাবি এবং শর্ট পাঞ্জাবির বেশ চাহিদা রয়েছে এবারের ঈদে। নানা ধরনের প্রিন্টের পাঞ্জাবির সাথে রয়েছে টাইডাই ভালো ব্র্যান্ডেড ফ্যাশন হাউসগুলোতে অধিকাংশ ক্ষেত্রেই সে নিশ্চয়তা পাওয়া যায়।

আয়োজনে: রানওয়ে ম্যানিয়াক মডেল এজেন্সি
ড্রেস: কাস
ষ্টাইলিং: ফারহান রহমান
ডিজাইনার: বিপুল শর্মা
জুয়েলারী: সিলেট জড়োয়া হাউস
মেকভার: ফেরদৌস এহসান অর্ক
ছবি: খুরশেদ আলম সুমন
মডেল: জাহী, ইয়ামীন, মারুফ, কামরুল, রোমান্স, নাজরুল, আবিদ


সিলেটভিউ২৪ডটকম/২৭ জুলাই ২০১৯/ডেস্ক/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.