আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

‘শাহরুখ-আমির ঠিকই বলেছিল, দিনে দিনে অসহিষ্ণু হয়ে পড়ছে ভারত’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-০৮ ১৮:০২:২২

সিলেটভিউ ডেস্ক :: শাহরুখ খান বা আমির খান, দেশে সিএএ নিয়ে বা মোদি সরকারের একাধিক ব্যর্থতা নিয়ে মুখ খোলেননি। কিন্তু এবার তাদেরই সমর্থন জানালেন পরিচালক অনুভব সিনহা। মূলত শাহরুখ ও আমির আজ থেকে ঠিক পাঁচবছর আগে ভারতের সংস্কৃতিতে অসহিষ্ণুতার কথা বলেছিলেন। কিন্তু তখন কেউ তাদের পাশে দাঁড়াননি। বর্তমানে দেশে সেই ঘটনাগুলোই ঘটছে। এমনটাই দাবি করেছেন পরিচালক অনুভব সিনহা।

তিনি জানিয়েছেন, আপনাদের কারো মনে আছে ঠিক পাঁচবছর আগে শাহরুখ, আমির ভারতের দুই তারকা একটি কথা বলেছিলেন। দেশে অসহিষ্ণুতার পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। তখন কিন্তু কেউ তাদের পাশে গিয়ে দাঁড়াননি। এখন মনে হচ্ছে আমার তখন ওনারা ঠিকই বলেছিলেন। ২০১৫ সালে শাহরুখ এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, দেশে এখন অসহিষ্ণুতার মাত্রা বৃদ্ধি পাচ্ছে। আমরা কেউ দেখতেই পাচ্ছি না। আর এই সংস্কৃতিকে বাহবা দেওয়া হচ্ছে। খুবই খারাপ লাগে এইসব দেখে, বর্তমান ভারতের এটাই সবচেয়ে বড় সমস্যা। শুধুমাত্র ধর্মের ভিত্তিতে নয়, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসাবে নয়, একজন দেশপ্রেমী হয়ে এই নক্ক্যারজনক কাজগুলো করা হচ্ছে এটাই কষ্ট দিচ্ছে আমায়।

আমিরও একই রকম মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, যখন বাড়িতে আমি কিরণের সঙ্গে কথা বলি, ও তখন বলে আমাদের কী ভারত ছাড়া উচিত? কিরণ এত বড় কথা আমাকে বারবার বলে। খুবই ভয় পাচ্ছে ও যে, এই দেশে আমাদের সন্তানেরা নিরাপদ তো? যা ঘটছে দেশে খুবই ভয় লাগছে আমাদের। এমনকি খবরের কাগজ ও টিভিতে খবরের চ্যানেল খুলতেও ভয় লাগছে আমাদের।

অনুভব সিনহাকে গতকাল মঙ্গলবার  দেখা গিয়েছিল মুম্বাইতে তারকাদের শান্তিপূর্ণ অবস্থানে যোগদান দিতে। এছাড়াও সিএএ ও এনআরসি নিয়েও বারবার কেন্দ্রীয় সরকারের নানা নীতিকে দুষেছেন এই চলচ্চিত্র নির্মাতা।

সৌজন্যে :: ইন্ডিয়া টুডে
সিলেটভিউ২৪ডটকম/৮ জানুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন