আজ সোমবার, ০১ জুন ২০২০ ইং

দু’হাতে দান করছেন; তবুও ধন্যবাদ নয়, বললেন আদেশ করুন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ১৮:২১:২৯

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাস মোকাবেলায় এবার এগিয়ে এসেছেন বলিউড কিং শাহরুখ খান। নানামুখী সহায়তার উদ্যোগ নিয়ে প্রশংসায় ভাসছেন এই তারকা। অথচ দু’দিন আগেও তার সমালোচনায় মেতে ছিল ভারতবাসী। বলা হয়, করোনার এই সংকটে যখন ছোট-বড় অনেক তারকা দেশের জন্য এগিয়ে আসছেন তখন চুপ কেন শাহরুখ।

কিন্তু পরে এসেও সবাইকে ছাপিয়ে গেলেন এই তারকা। এমনকী শাহরুখের উদ্যোগে খুশি হয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পর্যন্ত ধন্যবাদ জানিয়েছেন। কিন্তু সেখানেও কিং খান স্বভাবসুলভ আচরণ দেখালেন। তিনি বরং, কেজরিওয়ালকে টুইট করলেন 'স্যার, আপনি তো দিল্লির লোক, তাই ধন্যবাদ দেবেন না আদেশ করুন।'
শাহরুখ বরাবরই দানশীল। এবার করোনায়ও দুই হাতে দান করছেন এই অভিনেতা। করোনার কারণে যেসব সাহায্য দিলেন তিনি :

১. শাহরুখ খান আর তাঁর ক্রিকেট টিম প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন একটা বড় অঙ্ক।
২. ৫০ হাজার পিপিই দিয়েছেন।
৩. করোনার কারণে জীবিকা হারানো সাড়ে পাঁচ হাজার পরিবারকে প্রতিদিন তিন বেলা খাবার খাবার দিচ্ছেন। আপাতত এক মাস এই কর্মসূচি চলবে।
৪. হাসপাতাল আর জরুরি পরিষেবায় নিয়োজিত মানুষদের প্রতিদিন দুই হাজার খাবার যাচ্ছে এক রান্নাঘর থেকে। আর সেই রান্নাঘরের উদ্যোক্তা এই খান সাহেব।
৫. এ ছাড়া মুম্বাই পুলিশের সঙ্গে মিলে শাহরুখের সংস্থা প্রান্তিক ভবঘুরে আর ভিক্ষুকদের জন্য রোজ ৩ লাখ খাবারের প্যাকেট তৈরি করছে।
৬. দিল্লির আড়াই হাজার শ্রমিককে প্রতি সপ্তাহে বিনা পয়সায় রেশন দেবে শাহরুখের সংস্থা।

এই তালিকা কেবল যেসব সাহায্যের কথা মিডিয়াতে এসেছে, সেগুলো। এ রকম অসংখ্য উদারহণ আছে, যেগুলো কেউ জানেই না।

সৌজন্যে : বিডি-প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/৫ এপ্রিল ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন