আজ শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ ইং

সুশান্তের মূর্তি বানালেন সুশান্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-১৮ ১২:৩৪:৫২

সিলেটভিউ ডেস্ক :: বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত মারা গেছেন প্রায় তিন মাস হল। গোটা ভারতে তার অসংখ্য ভক্ত রয়েছেন। তাদেরই একজন আসানসোলের ভাস্কর্যশিল্পী সুশান্ত রায়। যার পেশা শুধু মূর্তি বানানো। তিনি এবার তৈরি করলেন তার প্রিয় নায়ক সুশান্ত সিং রাজপুতের পূর্ণাবয়ব মোমের মূর্তি।

আসানসোলের মহিশীলার বাসিন্দা সুশান্তর বাসভবন লাগোয়া তার নিজস্ব সংগ্রহশালায় রাখা হয়েছে সুশান্তের সেই মূর্তিটি। যা দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছেন শত শত এলাকাবাসী।

এই ভাস্কর বলেন, ‘আমি সুশান্তের বড় একজন ভক্ত। তার মতো একজন অভিনেতা অকালে আমাদের ছেড়ে চলে গেছেন। তাই শিল্পের প্রতি দায়বদ্ধতা থেকেই সুশান্তের মূর্তি তৈরি করলাম।’

ভাস্কয্যশিল্পী সুশান্ত ইন্ডিয়ান আর্ট কলেজের সাবেক শিক্ষার্থী। তার নিজস্ব সংগ্রহশালায় এই মুহূর্তে নায়ক সুশান্তের মূর্তি ছাড়াও রয়েছে পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতি বসু, বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকর, বিরাট কোহালিসহ নানা বিখ্যাত ব্যক্তির মূর্তি।

এছাড়া ভারতের সদ্য প্রয়াত সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মোমের মূর্তি তৈরি করে তাকে সেটি উপহার হিসেবে দিয়েছিলেন সুশান্ত। পাশাপাশি, কলকাতার একটি বেসরকারি সংগ্রহশালায় সুশান্তর তৈরি একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বের মোমের মূর্তি স্থান পেয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৮ সেপ্টেম্বর ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন