আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

অভিনয় ছাড়ছেন মিশা সওদাগর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১০ ১৫:৩৭:২১

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর পর্দার আড়ালে চলে যাচ্ছেন। তিনি আর অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছেন বলে নিশ্চিত করেছেন।

মিশা সওদাগর জানান, ঈদের ছুটিতে জীবন ও কর্ম নিয়ে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নিয়েছি। এর মধ্যে অভিনয় ছেড়ে দেয়ার সিদ্ধান্তটি সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ। 

তিনি বলেন, আমি অনেক ভেবেচিন্তে কথাগুলো বলছি, অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। চলচ্চিত্রে অনেক দিন তো হলো, এবার নিজের জন্য একটু সময় দিতে চাই। সিনেমার পেছনেই তো সময় শেষ করলাম। 

শিল্পী সমিতির বর্তমান সভাপতি বলেন, যদি আমার বয়স আর সময় বুঝে কেউ তেমন কোনো চরিত্র নিয়ে আসেন, আর তা যদি খুব গুরুত্বপূর্ণ হয়, তাহলে তেমন কাজ হয়তো মাঝে মাঝে করব। কিন্তু পেশা হিসেবে আর নয়। 

হাতে থাকা ছবিগুলোর কাজ এই বছরই শেষ করবেন বলে জানান মিশা। তিনি বলেন, কারো সঙ্গে আমার কোনো বৈরিতা (শত্রুতা) নেই। এ সিদ্ধান্ত সম্পূর্ণ ব্যক্তিগত। আমি চলচ্চিত্র ছাড়ার যে সিদ্ধান্ত নিয়েছি সেটি একেবারেই চূড়ান্ত।

অভিনয় ছাড়লেও চলচ্চিত্র শিল্পী সমিতির সঙ্গে থাকবেন বলে জানিয়েছেন তিনি। বলেছেন, আমি চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি। সংগঠনে পর্যাপ্ত সময় দেব। চলচ্চিত্রের গুণগত পরিবর্তনের জন্য কাজ করব।

১৯৮৬ সাল থেকে মিশা সওদাগর চলচ্চিত্রে কাজ শুরু করেন। এফডিসি আয়োজিত নতুন মুখ কার্যক্রমে নির্বাচিত হন তিনি। ছটকু আহমেদ পরিচালিত 'চেতনা' ছবিতে নায়ক হিসেবে অভিনয় করেন ১৯৯০ সালে। এরপর 'অমরসঙ্গী' ছবিতেও তিনি নায়কের ভূমিকায় অভিনয় করেন, কিন্তু দুটোর একটিতেও সাফল্য পাননি।

পরবর্তীতে বিভিন্ন পরিচালক তাকে খল চরিত্রে অভিনয়ের পরামর্শ দেন এবং তমিজ উদ্দিন রিজভীর 'আশা ভালোবাসা' ছবিতে ভিলেন চরিত্রে অভিনয় শুরু করেন। সেখান থেকেই তার সাফল্য শুরু।

এরপর প্রায় ৯০০ ছবিতে অভিনয় করেছেন জনপ্রিয় এ খলনায়ক।-বাংলাদেশ প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/১০ সেপ্টেম্বর ২০১৭/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন