আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

আবেগী কোন সিদ্ধান্ত নেবেন না শিক্ষামন্ত্রী: সুজাত মনসুর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-০৮ ০১:৩৮:৫৫

সুজাত মনসুর :: কমিউনিস্টরা দেশ ও সরকার পরিচালনায় ব্যর্থ, তা প্রমানিত সত্য। সর্বশেষ উদাহরণ পশ্চিম বঙ্গের বামফ্রন্ট। সোভিয়েত ইউনিয়নসহ পুর্ব ইউরোপের সমাজতান্ত্রিক সরকারগুলোর পতনের অন্যতম প্রধান কারণ আমেরিকাসহ পশ্চিমা দেশগুলোর ষড়যন্ত্র আর বিলিয়ন বিলিয়ন ডলার ইনভেস্টমেন্ট। পশ্চিম বঙ্গে বামফ্রন্টের পতনে ঐক্যবদ্ধ ছিল কংগ্রেস, বিজেপি ও মমতার তৃণমুল।

নুরুল ইসলাম নাহিদও একজন কমিউনিস্ট। যদিও এখন আওয়ামী লীগের মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য। কিন্তু আওয়ামী লীগার হতে পারেননি। কমিউনিস্ট স্টাইলে মন্ত্রণালয় চালাতে গিয়ে ফেসে গেছেন। চক্রান্তকারী আর মাফিয়ারা উনাকে বদ করার সকল আয়োজনই প্রায় সম্পন্ন করে ফেলেছে। দুর্নীতির সম্রাট এরশাদের উচ্ছিষ্টভোগি জিয়াউদ্দিন বাবলু শিক্ষামন্ত্রীকে বরখাস্তের দাবি জানায়।

প্রশ্নপত্র ফাঁস একটি ফৌজদারি অপরাধ। দেশের গোয়েন্দা বিভাগ ও আইন-শৃংখলা বাহিনী সহযোগিতা না করলে কোন শিক্ষামন্ত্রীর পক্ষেই তা বন্ধ করা সম্ভব নয়। আর এটা একটা ডিজিটাল ক্রাইমে রূপান্তরিত হয়েছে।

প্রধানমন্ত্রী অত্যন্ত বিচক্ষণ। তিনি বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অনুভব করেন। তিনি জানেন শিক্ষামন্ত্রীর সীমাবদ্ধতা ও ষড়যন্ত্রের কথা। তিনি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেবেন। আমার অনুরোধ থাকবে প্রধানমন্ত্রী না বলা পর্যন্ত, শিক্ষামন্ত্রী আবেগি কোন সিদ্ধান্ত নেবেন না। তাহলে ষড়যন্ত্রকারীরা লাভবান ও জয়ী হবে। পরাজিত হবে সত্য ও সুন্দর।

(লেখকের ফেসবুক থেকে সংগৃহীত)

@

শেয়ার করুন

আপনার মতামত দিন