আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

দিরাই-শাল্লা উপজেলার নির্বাহী অফিসারের কাছে খোলা চিঠি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৩-০৪ ১৩:৪৯:৫৮

সিলেটভিউ ডেস্ক ::  সুনামগঞ্জ জেলার দিরাই-শাল্লা উপজেলার নির্বাহী অফিসার বরাবর এক খোলা চিঠি লিখেছেন গ্রামীণ জন কল্যনা সংসদের নির্বাহী পরিচালক জামিল চৌধুরী। নির্বাহী অফিসারকে উদ্দেশ্য করে তিনি লিখেন, হাওর রক্ষার জন্য সরকার অত্যন্ত আন্তরিক। আপনিও  সহকর্মী নিয়েও আপ্রান চেষ্টা করে যাচ্ছেন। এখানে আমাদের জানামতে প্রশাসনের সদিচ্ছার অভাব নেই। এমনকি আমাদের মাননীয় জেলা প্রশাসক মহোদয় সারাক্ষণই এব্যাপারে সততা ও আন্তরিকতার সহিত পরিশ্রম করে যাচ্ছেন। বোরো ধান যদি কৃষক সময় মত ঘরে তুলতে না পারে,তাহলে দেশ ক্ষতিগ্রস্ত হবে। মাননীয় প্রধানমন্ত্রী সারাক্ষণই এ ব্যপারে নজর রাখছেন। কোন অবস্থাতেই আমরা হাওর রক্ষা বাঁধের ব্যপারে কোন প্রকার ছাড় দিয়ে কৃষকের ক্ষতি করতে পারবনা। আমাদের স্বেচ্ছাসেবীগণ  সরকারের একাজে সকল সময়েই সাপোর্ট দিয়ে আসছে।

তবে আপনার অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্তা গ্রহনের জন্য জানাচ্ছি, যে বাঁধ গুলোতে মাটির কাজ হচ্ছে তা দেখে মনে হচ্ছে কেবলই দায়সারা ভাবেই, কোনপ্রকারে সামান্য মাটি দিয়ে বিল তুলে নেয়ার জন্য, স্থানীয় অপরাজনৈতিক সদস্য ও দোষীব্যক্তি নিয়ে।

কাজের জন্য সরকারী নীতিমালাও ছিল,যা মানা হয়নি তবে এক্ষেত্রে স্থানীয় নেতা নেত্রীর অন্যায় হস্তক্ষেপই তা মানা হয়নি। একই পরিবারের সদস্য অনেক কমিটিতে সভাপতি ও সদস্য আছে ও একের অধিক ভাই, চাচা, ভাতিজা, মামা,চাচাতো ভাই, দুলাভাই রয়েছে।

এদের অনেকেরই নিজের জমিও নাই বাড়িও অনেক দূরে, বাঁধের গুরা থেকে মাটি নেয়া, মাটি দুরমুজ হচ্ছেনা, বাঁধের উপরের প্রস্ত ১২ফুট থাকার কথা। বালি ও মাটির বস্তা, বাশ সহ শক্ত প্রটেকশন দিয়ে ঘাস সাপোট থাকার কথা। এখানে শুধুই এস্কেভেটর দিয়ে পুরাতন বাঁধে সামান্য কিছু মাটি দিয়ে ছানি দেয়া হচ্ছে ,রেটও মাথা দিয়ে মাটির পার্থক্য অনেক, নদী ও খালের পাড় কেটে নেয়া হচ্ছে ,পুরাতন গাতা হতে সামান্য মাটি তুলে ৫% কে ১০০% দেখানো হচ্ছে।

তাছাড়াও চালাকি সহ কৌশলের অনেক পন্থাই এরা নিতেছে,যা লূটপাট করার উদ্দেশ্যেই তারা একাজ এমন ভাবে করছে। এদের আসলে কোন দল নেই যখন যেখানে সুযোগ বা যতক্ষন মধু ততক্ষনই আছে।

প্রয়োজনে আমাকে কাজে লাগাবেন উপস্তিত হব, সততার মুল্য আপনিসহ সকলেই পাবেন। চোরের গ্রুপের শাস্তি চাই এবং নিয়মাবলী মেনেই কেবল বিল পরিশোধ এমন দেখতে চাই।

ইনশাল্লাহ আমরা আপনাকে ও সরকারকে, বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর আদেশ ও সততা রক্ষায় সহযোগিতা দিয়ে কৃষক তথা দেশের কল্যানে জিবন দিয়ে কাজ করব।

-জামিল চৌধুরী
নির্বাহী পরিচালক, গ্রামীন জণকল্যাণ সংসদ

শেয়ার করুন

আপনার মতামত দিন