আজ রবিবার, ০৭ জুন ২০২০ ইং

৪ এপ্রিলের সেরা ছবি “কৃত্রিমতা”,সেরা ফটোগ্রাফার ফারুকী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ০০:৩০:৪৪

সিলেট : : স্টেয়িং হোম ফটোগ্রাফি প্রতিযোগিতায় ৪ এপ্রিল শনিবারে “কৃত্রিমতা” শিরোনামে ছবিটি সেরা ছবি হিসেবে নির্বাচিত হয়েছে। ছবিটির ফটোগ্রাফার মেহেদী মোঃ ফারুকী। একটি পানি ভরা কাঁচের বাল্বেও ছবি তুলে তিনি সেরা ফটোগ্রাফার নির্বাচিত হলেন। ফারুকীর বাড়ি সিলেটের মদিনা মার্কেট এলাকায়। তিনি থিয়েটার একদল ফিনিক্স এর সদস্য।

সিলেটের স্থিরচিত্র ও চলচ্চিত্র বিষয়ক সংগঠন কাকতাড়ুয়া থেকে চলছে Staying Home Photography Competition.ঘরে বসে যারা বিরক্ত হচ্ছেন তাদের জন্য এই প্রতিযোগিতা। প্রতিযোগিতার ধারাবাহিকতায় শনিবার ক্যামেরা ও মোবাইল ফোনে ঘরের বিভিন্ন মূহুর্তের ছবি তুলে কাকতাড়ুয়ার ফেইসবুক গ্রুপে https://www.facebook.com/groups/kaaktadua/ কিছু ছবি আপলোড হয়েছে। ৪ এপ্রিলের সেরা ছবি নির্বাচিত হলো “কৃত্রিমতা”।

ছবিটির গল্প নিয়ে ফটোগ্রাফার ফারুকী বলেন বলেন, বাসায় বসে থাকতে থাকতে সময় কাটছিলো না। হঠাৎ সামনে ১০০ ওয়াটের নষ্ট বাল্ব পেলাম। চিন্তা করলাম এটা দিয়ে কিছু করা যায় কি না। প্রথমেই বাল্বের ভেতর থেকে কিছু অংশ খুলে নিলাম। ভেতরে পানি দিয়ে দেখলাম বাল্বটি দেখতে ভালো লাগছে। এরপর মাথায় একটি খেলনা বসিয়ে দিলাম। খেলনাটার সাথে বাল্ব একটা সাদামাটা কৃত্রিম গল্পের কথা বলছিলো। এই গল্পটাকে স্মৃতি হিসেবে রাখার জন্য তুলি এই ছবি।

আয়াজক সূত্রে জানা যায় ৭ এপ্রিল পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা। কাকতাড়ুয়া গ্রুপে https://www.facebook.com/groups/kaaktadua/  আপলোডকৃত প্রতিদিনের সেরা ছবিটি ফটোগ্রাফারের নাম, ছবিটির গল্পসহ ছাপাবে সিলেটের জনপ্রিয় অনলাইন পোর্টাল সিলেটভিউ২৪ ডট কম।

সিলেটভিউ২৪ডটকম/৪ এপ্রিল ২০২০/প্রেবি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন