Sylhet View 24 PRINT

আতঙ্কে কাঁপছে বিশ্ব, বাজারে এলো করোনা মিষ্টি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-২৬ ১৬:০৫:০২

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। ঘরে-বাইরে সবখানেই আলোচনা। সেই আলোচনা থেকে বাদ যাননি মিষ্টি ব্যবসায়ীও। ভারতের যাদবপুরের এক মিষ্টি ব্যবসায়ী এবার করোনা আকৃতির মিষ্টি ও কেক বানিয়ে আলোচনার জন্ম দিয়েছেন।

জানা যায়, আতঙ্কের মধ্য দিয়ে মিষ্টির মাধ্যমেও ‘করোনাভাইরাস’র স্বাদ পাবেন ক্রেতারা। ঘটনা সত্য। এবার করোনাভাইরাসের আকৃতিতে মিষ্টি ও কেক বানিয়ে সবাইকে চমকে দিয়েছেন এক মিষ্টি ব্যবসায়ী। তবে স্বাদটা মোটেই খারাপ নয় বলে জানান ক্রেতারা।

স্থানীয়রা জানান, লকডাউনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ‘করোনা’ মিষ্টি বানাল হিন্দুস্তান সুইটস। ভারতের যাদবপুরের ওই মিষ্টির দোকানের শো-কেসে সাজানো রয়েছে করোনাভাইরাসের মতো দেখতে সেই মিষ্টি। তার পাশেই রয়েছে ‘করোনা’ কেক ও কুকিজ।

বিক্রেতা জানান, এখান থেকে অন্য যেকোনো মিষ্টি কিনলে বিনা মূল্যে করোনা মিষ্টি খেতে দেওয়া হয়। এমনকি মিষ্টির পাশাপাশি করোনার বিষয়ে সচেতনতার বার্তাও দেওয়া হয়। ফলে ইতোমধ্যেই এই ‘করোনা’ মিষ্টি সবার কাছে জনপ্রিয় হয়েছে।

হিন্দুস্তান সুইটসের কর্ণধার রবীন্দ্র কুমার পাল বলেন, ‘আতঙ্কের এ আবহে সচেতনতার বার্তা পৌঁছে দিতে কারিগরদের দিয়ে এ সন্দেশ ও কেক বানিয়েছি। এমনকি মিষ্টির প্যাকেটেও করোনাভাইরাস সম্পর্কে সচেতনতার বার্তা প্রচার করা হবে।’

রবীন্দ্র কুমার বলেন, ‘লকডাউনের কারণে বন্ধ মিষ্টির দোকান। তবে দিনে ৪ ঘণ্টা দোকান খোলা থাকে। তার মধ্যেই তৈরি করা হয়েছে অভিনব এ মিষ্টি। এ করোনা সন্দেশের স্বাদ মানুষকে খুশি করবে। তাই করোনায় ভীত নয়, সতর্ক হোন। বরং মিষ্টির মতো গিলে ফেলুন করোনাকে।’

সিলেটভিউ২৪ডটকম/২৬ এপ্রিল ২০২০/ডেস্ক/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.