আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

শেখ হাসিনা, নোবেল শান্তি পুরস্কার ও পরিকল্পিত অপপ্রচার!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৪ ১১:৪১:১০

শাকিল জামান :: জাতিগতভাবে আমরা বাঙ্গালিরা খুবই প্রতিহিংসাপরায়ণ। অন্যের ভালো কাজ দেখে সেটা থেকে একটু নেগেটিভ দিক বের করতে পারলেই আমরা শান্তি পাই। যদি কোনো নেগেটিভ দিক না পাই তবে বলে দেই, নিশ্চয়ই এতে তার ব্যক্তিগত স্বার্থ আছে। এই কথাগুলো বলে আমরা আসলে নিজে কিছু করতে না পারার ব্যর্থতাকে ঢাকার এক অপচেষ্টা করি।

এরও এক ধাপ উপরে বাস করে একধরণের অপপ্রচারকারী। তারা যখনই কাওকে কোনো কিছু অর্জনের দ্বারপ্রান্তে দেখে তখন আগেভাগে সেটা নিয়ে প্রচারের নামে এক ধরণের অপপ্রচার শুরু করে। যাতে ব্যক্তির অর্জনকে আগেভাগেই বিতর্কিত করা যায়।

বর্তমানে এমনই এক ফাঁদ পেতেছে ঐ শ্রেণীর ধোঁকাবাজরা। আর সেটা খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে। আর সেই ফাঁদে পা দিচ্ছে শেখ হাসিনারই অনুগতরা। ছাত্রলীগের সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইনও সেই ফাঁদে পা দিয়েছেন।

কয়েকদিন পূর্বে একটি নাম সর্বস্ব অনলাইনে একটা নিউজ প্রচার হয়- কোনো এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শেখ হাসিনা কে নোবেল শান্তি পুরস্কারে ভূষিত করার প্রস্তাব করেছে। এই নিউজটি বাংলাদেশের বেশ কয়েকটি অনলাইন লুফে নিয়েছে। নিউজটি কপি করে ফেসবুকে পোস্ট দিয়েছেন জাকির হোসাইন। যদিও প্রকৃতপক্ষে এমন কিছুর কোনো সত্যতা নেই।

গতকালকে দেখলাম শেখ হাসিনাকে নোবেল দেয়া হোক টাইপের টাইটেল দিয়ে ইভেন্ট খোলা হয়েছে। এটা আসলে এক ধরণের চক্রান্ত। যাতে পা দিচ্ছেন তারই অনুসারিরা। বিরোধীচক্র শেখ হাসিনার মানবতাকে খাটো করার জন্য এই বিষয়টাকে সামনে নিয়ে আসতে চাইছে। শেখ হাসিনা যদি এখন নোবেল পেয়েও যান তবে সেটা নিয়ে তাকে ট্রল করা হবে। তার মাহাত্ম্যকে খাটো করে দেখা হবে।

শেখ হাসিনার জন্য নোবেল শান্তি পুরস্কারের দরকার আছে বলে মনে করি না। যাদেরকে পশ্চিমারা লাইমলাইটে আনার প্রয়োজন মনে করে তাদেরকেই নোবেল শান্তি পুরস্কারে ভূষিত করা হয়। শেখ হাসিনার সেটা প্রয়োজন নেই। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখা ব্যক্তিবর্গের যখনই তালিকা করা হবে, শেখ হাসিনার নাম সেখানে উপরের দিকেই থাকবে। এজন্য নোবেলের প্রয়োজন নেই।

মনে রাখবেন, অর্জনের আগে সেটা নিয়ে প্রচারণা অর্জনকে খাটো করে দেয়।

বি:দ্র: রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনার ভূমিকায় এতোটাই মুগ্ধ যে তাকে নিয়ে লিখতে ভালোই লাগছে।

(লেখকের ফেসবুক থেকে নেয়া)

শেয়ার করুন

আপনার মতামত দিন